kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


আগৈলঝাড়ায় বাকাল ও বাগধা ইউপির পুনর্নির্বাচন ৩১ অক্টোবর

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি    

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৩২



আগৈলঝাড়ায় বাকাল ও বাগধা ইউপির পুনর্নির্বাচন ৩১ অক্টোবর

বরিশালের আগৈলঝাড়ায় স্থগিত হওয়া বাকাল ও বাগধা ইউনিয়নের দুটি ভোটকেন্দ্রে ৩১ অক্টোবর পুনর্নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। প্রথম ধাপের ২২ মার্চ ইউপি নির্বাচনে ব্যালট ছিনতাইয়ের ঘটনায় স্থগিত থাকে বাকাল ও বাগধা ইউনিয়নের দুটি ভোটকেন্দ্রে।

বাকাল ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. বখতিয়ার উদ্দিন ও বাগধা উইনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার সেলিম রেজা স্বাক্ষরিত পত্রে জানা যায়, প্রথম ধাপের ২২ মার্চ ইউপি নির্বাচনে ব্যালট ছিনতাইয়ের ঘটনায় স্থগিত হওয়া বাকাল ও বাগধা ইউনিয়নের দুটি ভোটকেন্দ্রে ৩১ অক্টোবর পুনরায়  ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কেন্দ্র দুটি হলো বাকাল ইউনিয়নের ভেগাই হালদার পাবলিক একাডেমী ও বাগধা ইউনিয়নের আমবৌলা কেরামতিয়া আলিম মাদ্রাসা। ভেগাই হালদার পাবলিক একাডেমি কেন্দ্রের ভোটার সংখ্যা ৩০৯২ জন ও আমবৌলা কেরামতিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রের ভোটার সংখ্যা ২৯২১ জন।  

নির্বাচন চলাকালে ব্যালট ছিনতাইয়ের অভিযোগে প্রিসাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম ভেগাই হালদার পাবলিক একাডেমি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেন। আমবৌলা কেরামতিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসারদের জিম্মি করে ব্যালট ছিনতাইয়ের ঘটনায় ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেন প্রিসাইডং অফিসার ও গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জহিরুল হক।

ব্যালট ছিনতাইয়ের ১০ দিন পর ৩১ মার্চ রাতে ওই প্রিসাইডিং অফিসাররা বাদী হয়ে অজ্ঞাতনামা দেড় শ জন করে মোট ৩০০ জনকে আসামি করে আগৈলঝাড়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। মামলা দুটি পুলিশের বিশেষ শাখা তদন্ত করছে।


মন্তব্য