kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


আশুলিয়ায় বিদেশি শিক্ষার্থীর দায়েরকৃত মামলায় দুই বাংলাদেশি শিক্ষার্থী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২২



আশুলিয়ায় বিদেশি শিক্ষার্থীর দায়েরকৃত মামলায় দুই বাংলাদেশি শিক্ষার্থী গ্রেপ্তার

আশুলিয়ার নাইটিঙ্গেল মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে অধ্যয়নরত এক নেপালী শিক্ষার্থী একই মেডিক্যালে অধ্যায়নরত বাংলাদেশি দুই শিক্ষার্থীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে। বিদেশি শিক্ষার্থীদের নিকট চাঁদা দাবি, ইভটিজিং, মারধর, প্রাণনাশের হুমকিসহ নানা অভিযোগে এ মামলা দায়ের করেন নেপালী শিক্ষার্থী রিতেস সিং।

মামলা দায়েরের ঘটনার পর পুলিশ ওয়ালিদ ও শুভ শহিদুল ইসলাম নামে দুই বাংলাদেশি শিক্ষার্থীকে গ্রেপ্তার করে। আজ মঙ্গলবার সন্ধ্যার পর আশুলিয়ার সরকার মার্কেট এলাকায় মেডিক্যাল কলেজটির ক্যাম্পাসে অভিযান চালিয়ে ওই দুই বাংলাদেশি শিক্ষার্থীকে গ্রেপ্তার করে আশুলিয়া থানা পুলিশ।

এ ব্যাপারে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসিনুল কাদির জানান, মঙ্গলবার দুপুরের দিকে আশুলিয়ার সরকার মার্কেট এলাকায় অবস্থিত বেসরকারি মেডিক্যাল কলেজ “নাইটিঙ্গেল মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের” ২১ জন বিদেশি শিক্ষার্থী থানায় উপস্থিত হয়। বিকেলে ওই শিক্ষার্থীদের মধ্যে থেকে নেপালী শিক্ষার্থী রিতেস সিং মেডিক্যাল কলেজটির ওই দুই বাংলাদেশি শিক্ষার্থীর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, ওয়ালিদ ও শুভ শহিদুল ইসলাম নামের দুই বাংলাদেশি শিক্ষার্থী তাকে মারধর করে 
প্রাণনাশের হুমকি দিয়েছে। সেই সাথে অন্যান্য বিদেশি শিক্ষার্থীদের নিকট চাঁদা দাবিসহ ছাত্রীদের নানা সময়ে ইভটিজিং করে। পরে পুলিশ অভিযোগটি আমলে নিয়ে সন্ধ্যার পর অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করে মেডিক্যাল কলেজটির ক্যাম্পাসে অভিযান চালিয়ে ওই দুই বাংলাদেশি শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা।


মন্তব্য