kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


সাংবাদিক নির্যাতনের অভিযোগ

সুনামগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তার অপসারণ দাবি

সুনামগঞ্জ প্রতিনিধি    

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৪৩



সুনামগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তার অপসারণ দাবি

সুনামগঞ্জের শাল্লা উপজেলার সাংবাদিক নির্যাতনের অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম আসিফ বিন ইকরামের অপসারণ দাবিতে মানববন্ধন করেছে সুনামগঞ্জ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

আজ মঙ্গলবার দুপুরে শহরের আলফাত স্কয়ারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

পরে বিতর্কিত ইউএনও'র অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলা প্রশাসক শেখ রফিকুল ইসালামের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন সাংবাদিকরা।

মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিকরা বলেন, সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক হিজল-করচ ও সিলেট থেকে প্রকাশিত দৈনিক শ্যামল সিলেট পত্রিকার শাল্লা উপজেলা প্রতিনিধি বকুল আহমেদ তালুকদারকে (৪৭) সংবাদ প্রকাশের জের ধরে পিটিয়ে গুরুতর আহত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম আসিফ বিন ইকরাম। এরপর ইউএনও নিজে ওই সাংবাদিকের দোকানের জিনিসপত্র বাইরে ছুড়ে ফেলে দেন এবং সঙ্গে থাকা লোকজনকে নির্দেশ দেন পেট্রল নিয়ে এসে দোকানে আগুন দিতে। এভাবে তার ভয়ে অন্য সাংবাদিকরাও এলাকাছাড়া বলে সাংবাদিকরা অভিযোগ করেন।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন সুনামগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি বিজন সেন রায়, সাধারণ সম্পাদক লতিফুর রহমান রাজু, সাংবাদিক পঙ্কজ দে, খলিল রহমান, আবেদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

 


মন্তব্য