kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের অভিযোগ

মেহেরপুরে দুই প্রাথমিক শিক্ষক কারাগারে

মেহেরপুর প্রতিনিধি    

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৪৪



মেহেরপুরে দুই প্রাথমিক শিক্ষক কারাগারে

ভারতীয় ভূখণ্ডে অবৈধ অনুপ্রবেশের দায়ে মেহেরপুর সদর উপজেলার বেলতলা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইদুল আলম সাগর ও রবিউল ইসলাম রিন্টুকে আটক করে থানায় হস্তান্তর করেছে বিজিবি। পরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এ ঘটনায় আদালতের কাগজ হাতে পেলেই ওই দুই শিক্ষক সাময়িক বরখাস্ত হবেন বলে শিক্ষা অফিস সূত্রে জানা গেছে।

গতকাল সোমবার সন্ধ্যায় সদর উপজেলার বুড়িপোতা সীমান্তের ১১৭ নম্বর মেইন পিলারের নিকট থেকে তাদেরকে আটক করেন বুড়িপোতা বিজিবি ক্যাম্পের কমান্ডার হাবিলদার মিজানুর রহমান। আটক সাইদুল আলম সাগর বিএডিসি পাড়ার খসরু আলমের ছেলে ও রবিউল ইসলাম রিন্টু পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও পৌর এলাকার কালাচাঁদপুর গ্রামের আনছারুল হকের ছেলে।  

বিজিবি ক্যাম্প কমান্ডার মিজানুর রহমান জানান, দুই বাংলাদেশি ভারতীয় সীমান্ত থেকে দেশে মাদ্রকদ্রব্য নিয়ে আসছেন- এমন খবরের ভিত্তিতে সীমান্তের ১১৭ নম্বর মেইন পিলারের নিকট অভিযান চালানো হয়। এ সময় ভারতীয় সীমান্তের ২০০ গজ ভেতর থেকে সাইদুল আলম সাগর ও রবিউল ইসলাম রিন্টুকে আটক করে ক্যাম্পে নিয়ে আসা হয়। পরে তাদের তল্লাশি করলেও তাদের কাছে কোনো কিছু পাওয়া যায়নি। আজ মঙ্গলবার সকালে বিনা পাসপোর্টে ভারতে যাওয়ার অপরাধে সদর থানায় মামলা দিয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মেহেরপুর সদর থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, "অবৈধভাবে ভারতে প্রবেশের দায়ে দুই প্রাথমিক শিক্ষককে বিজিবি আটক করে মামলা দিয়ে আজ মঙ্গলবার সকালে থানায় হস্তান্তর করে। পরে আদালতের মাধ্যমে ওই দুই শিক্ষককে কারাগারে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আপিল উদ্দিন কালের কণ্ঠকে বলেন, "শুনেছি বেলতলা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই সহকারী শিক্ষককে অবৈধ অনুপ্রবেশের দায়ে বিজিবি আটক করে পুলিশের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে। আদালতের কাগজ পেলে তাদের দুজনকে সাময়িক বরখাস্ত করা হবে। "


মন্তব্য