kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


মাগুরায় হুমায়ুন হত্যাকারীদের বিচার দাবিতে সংবাদ সম্মেলন

মাগুরা প্রতিনিধি    

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৫৭



মাগুরায় হুমায়ুন হত্যাকারীদের বিচার দাবিতে সংবাদ সম্মেলন

মাগুরা সদর উপজেলার হৃদয়পুর গ্রামের দর্জি শ্রমিক হুমায়ুন কবীর হত্যাকারীদের বিচার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ইছাখাদা বণিক সমিতি ও তার পরিবার। আজ মঙ্গলবার সদরের ইছাখাদা বাজারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

নিহত হুমায়ুন ইছাখাদা বাজারের হুমাইরা টেইলার্স নামের একটি পোশাক তৈরির দোকানের মালিক ছিলেন।

সংবাদ সম্মেলনে নিহতের স্ত্রী স্বপ্না ইসলাম ও ইছাখাদা বণিক সমিতির সভাপতি কাজী ফিরোজ জানান, গত ১০ সেপ্টেম্বর বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হন হৃদয়পুর গ্রামের আকমল হোসেনের ছেলে ইছাখাদা বাজারের দর্জি শ্রমিক হুমায়ুন কবীর। দীর্ঘদিন নিখোঁজ থাকার পর গত ২০ সেপ্টেম্বর পার্শ্ববর্তী ঝিনাইদহ জেলার শৈলকুপার হাট ফাজিলপুর মাঠে তার ক্ষতবিক্ষত ও গলিত লাশ পাওয়া যায়। এলাকার চিহ্নিত একটি চক্র পূর্ব বিরোধের জের ধরে পরিকল্পিতভাবে হুমায়ুনকে অপহরণ করে হত্যা করেছে বলে তাঁরা দাবি করেন। যে বিষয়ে শৈলকুপা থানায় মামলা করা হয়েছে। আয়োজকরা দোষীদের শাস্তি দাবি করেন।

সংবাদ সম্মেলনে নিহত নিহত হুমায়ুনের ছোট বোন রত্না খাতুন, নাবালক দুই মেয়ে হুমাইরা ও সুমাইয়া উপস্থিত ছিলেন। হুমায়ুনের স্ত্রী স্বপ্না ইসলাম দাবি করেন, সামান্য একটি ঘটনার জের ধরে তাদের এলাকার একটি পরিবার হুমায়ুনের ওপর ক্ষুব্ধ হয়ে তাকে হত্যা করেছে। অথচ এ বিষয়ে ওই পরিবারের কাছে অনেক আগেই ক্ষমা চেয়েছেন তাঁরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, হুমায়ুন কবীরকে যেভাবে হত্যা করা হয়েছে তা অত্যন্ত নৃশংস। তার চোখ উপড়ে ফেলা হয়েছে। হাতের ১০টি আঙুল কেটে ফেলাসহ শরীরের মুখমণ্ডলসহ উপরিভাগ এসিডে পুড়িয়ে দেওয়া হয়েছে। অথচ সুনির্দিষ্ট অভিযোগে মামলা দায়ের হলেও এথনো কেউ গ্রেপ্তার হয়নি।


মন্তব্য