kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


পার্বতীপুরে বাল্যবিয়ের দায়ে বর ও কাজির কারাদণ্ড

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি    

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:২৩



পার্বতীপুরে বাল্যবিয়ের দায়ে বর ও কাজির কারাদণ্ড

দিনাজপুরের পার্বতীপুরে বাল্যবিয়ের দায়ে বর ও কাজিকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ  আদালত। এ ছাড়া বরের চাচাকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নারী উন্নয়ন ফোরাম দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক ও পার্বতীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাহিদা খাতুন জানান, গতকাল সোমবার রাত ৮টায় উপজেলার মোমিনপুর ইউনিয়নের গোবিন্দপুর দক্ষিণপাড়া গ্রামের সাজ্জাদ মণ্ডল তার স্কুলপড়ুয়া মেয়ে দশম শ্রেণির ছাত্রী শিরিন নাহারের (১৪) বিয়ের আয়োজন করেন। বরযাত্রী হিসেবে আসেন চিরিরবন্দর উপজেলার আব্দুলপুর গ্রামের মোজাফফর হোসেনের ছেলে আরিফুল ইসলাম (১৯)।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার মাহমুদুর রহমান, পার্বতীপুর মডেল থানার ওসি মাহমুদুল আলম ও উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান সাহিদা খাতুন পুলিশ নিয়ে বিয়ের অনুষ্ঠানে হাজির হন। পুলিশের উপস্থিতি টের পেয়ে অনুষ্ঠান থেকে মেয়ের বাবা সাজ্জাদ মণ্ডল ও বরের বাবা মোজ্জাফর হোসেন পালিয়ে যান। তবে বর, কাজি এবং বরের চাচাকে আটক করা হয়।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার মাহমুদুর রহমান আটককৃতদের থানায় নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর তরিকুল ইসলামকে ৩০ দিন ও কাজি ওয়াজেদ আলীকে ৩১ দিনের কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া বরের চাচা  মোজাহার আলীকে এক হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

 


মন্তব্য