kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


শেরপুরে বন্যহাতির আক্রমণে গৃহবধূ নিহত

শেরপুর প্রতিনিধি   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫০



শেরপুরে বন্যহাতির আক্রমণে গৃহবধূ নিহত

শেরপুরে ঝিনাইগাতী উপজেলায় বন্যহাতির আক্রমণে এক গৃহবধূ নিহত হয়েছে। আজ সোমবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার কাংশা ইউনিয়নের পশ্চিম বাকাকুড়া এলাকার পানবর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত টিবিরন বেওয়া (৬০) ওই গ্রামের মৃত হযরত আলীর স্ত্রী।

এ বিষয়ে বনবিভাগের তাওয়াকুচা বীট অফিসার মো. আশরাফুল আলম জানান, সোমবার সন্ধ্যায় পাহাড় থেকে ৩০/৩৫টি বন্যহাতির একটি দল পশ্চিম বাকাকুড়া এলাকার লোকালয়ে নেমে আসে। এ সময় স্থানীয় লোকজন হাতি তাড়াতে গেলে নিজ বসতভিটায় দাঁড়িয়ে থাকা টিবিরিন বিবিকে হাতির দলের একটি হাতি ছুটে এসে শুড় পেচিয়ে গাছের সাথে তাকে আছাড় মারে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে ঝিনাইগাতী থানার ওসি মিজানুর রহমান  জানান, বন্যহাতির আক্রমণে পশ্চিম বাকাকুড়া গ্রামে একজন নিহত হয়েছে বলে স্থানীয়রা তাকে জানিয়েছে।

এর আগে গত শুক্রবার রাতেও ছোট গজনী এলাকায় বন্যহাতির আক্রমণে লরেন্স কুবি (৫৫) নামে এক কৃষক ঘটনাস্থলেই মারা যায় এবং আরও দুই কৃষক আহত হয়।

স্থানীয় বাসিন্দারা জানান, খাদ্যের সন্ধানে পাহাড়ি জনপদে প্রায় প্রতিদিনই বন্যহাতির দল লোকালয়ে নেমে আসছে। হাতির দল পাহাড়ের ঢালে আবাদ করা ধানক্ষেতে হানা দিয়ে ধানক্ষেত খেয়ে এবং পায়ে মাড়িয়ে সাবাড় করছে। বন্যহাতির দলকে তাড়াতে গিয়ে হতাহতের এসব ঘটনা ঘটছে।


মন্তব্য