kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


চাকরির নামে টাকা আত্মসাতের অভিযোগ

রাবি'র বরখাস্তকৃত কর্মচারীকে গ্রেপ্তার করল দুদক

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৩১



রাবি'র বরখাস্তকৃত কর্মচারীকে গ্রেপ্তার করল দুদক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নামে নয় লাখ টাকা আত্মসাতের অভিযোগে শিক্ষা প্রতিষ্ঠানটির বরখাস্তকৃত এক কর্মচারীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার দুপুর ১২টার দিকে নগরী ভেড়ীপাড়া থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার খালেদ হোসেন সরদার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জিয়াউর রহমান হলের সিনিয়র সহকারী ছিলেন। তিনি নগরীর মতিহার থানার মাসকাটাদিঘি এলাকার ওয়াসিম উদ্দিন সরদারের ছেলে।

দুদক ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, খালেদ হোসেন সরদার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আতিউর রহমান নামের এক ব্যক্তিকে চাকরি দেওয়ার নাম করে তাঁর বাবা আক্কাস আলীর কাছ থেকে নয় লাখ টাকা নেন। এই অভিযোগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাত সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি অভিযোগের সত্যতা পায়। এরপরে ২০১৪ সালের ৩১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ৪৫৪তম সিন্ডিকেট সভায় চাকরি থেকে তাঁকে বরখাস্ত করা হয়। এরপর অভিযোগটি দুদকের কাছে আসে। তদন্ত করে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পায় দুদক।

এ ব্যাপারে রাজশাহী দুদকের সহকারী পরিচালক রাশেদুল ইসলাম বলেন, পুলিশের সহযোগিতায় ওই কর্মচারীকে আটক করা হয়। এরপর তার বিরুদ্ধে নগরী মতিহার থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


মন্তব্য