kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


আশুলিয়ায় ফের বাসে ডাকাতি

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)    

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:২৯



আশুলিয়ায় ফের বাসে ডাকাতি

ঢাকার অদূরে আশুলিয়ায় ফের যাত্রীবাহী বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। গতকাল রবিবার রাতে আশুলিয়ার বাইপাইল থেকে খাগড়াছড়ির উদ্দেশে ছেড়ে যাওয়া শান্তি পরিবহনের একটি দূরপাল্লার বাস ঢাকা-আরিচা মহাসড়কের সাভার গলফ ক্লাব এলাকায় পৌঁছালে এ  ডাকাতির ঘটনা ঘটে।

এ সময় ডাকাতদলের সদস্যরা বাসের যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। এ ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে পুলিশ।

বাসের যাত্রীরা জানান, আশুলিয়ার বাইপাইল থেকে শান্তি পরিবহনের একটি বাসটি গতকাল রবিবার রাত সাড়ে ৮টার দিকে আটজন যাত্রী নিয়ে খাগড়াছড়ির উদ্দেশে রওনা দেয়। বাসটি ঢাকা-আরিচা মহাসড়কের সাভার গলফ ক্লাব এলাকায় পৌঁছালে একটি হিউম্যান হলার ও একটি মোটরসাইকেলআরোহী কয়েকজন যুবক বাসটির গতিরোধ করে। পরে হিউম্যান হলার থেকে ৮-১০ যুবক জোরপূর্বক বাসটিতে প্রবেশ করে যাত্রীদের হাত-পা বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। বাসটি বিভিন্ন সড়কে প্রায় চার ঘণ্টা ঘুরিয়ে যাত্রীদের নবীনগর-চন্দ্রা মহাসড়কের বারইপাড়া নামক স্থানে নামিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ যাত্রীদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার নাজমুল হাসান বলেন, "ইতিমধ্যে এ ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে আটক করা হয়েছে। এ ছাড়া ডাকাতি হওয়া মালামাল উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত কয়েক মাস ধরে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর থেকে উলাইল, আব্দুল্লাহপুর-বাইপাইল মহাসড়ক ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের বিভিন্ন এলাকায় কয়েকটি বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। এলাকাবাসীর অভিযোগ নবীনগর-চন্দ্রা মহাসড়কের বারইপাড়াসহ আশুলিয়া থানা পুলিশের দুটি চেক পোস্টের কার্যক্রম বন্ধ রয়েছে। এরপর থেকে গত এক মাসে অন্তত চারটি যাত্রীবাহী বাসে ডাকাতির ঘটনা ঘটেছে।

এদিকে, রবিবার রাতের কোনো এক সময় সাভারের গেন্ডায় স্থানীয় এক সাংবাদিকের বাসায় চুরির ঘটনা ঘটেছে। পরিবারের সকল সদস্যরা বাড়িতে তালা ঝুলিয়ে বেড়াতে যাওয়ার সুযোগে চোরদল ওই বাড়ির একটি কক্ষের জানালার গ্রিল ভেঙে ভেতরে প্রবেশ করে আলমারি ভেঙে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ কয়েক লাখ টাকার মালামাল লুটপাট করে নিয়ে গেছে বলে অভিযোগ করেন স্থানীয় সাংবাদিক মোহাম্মদ ওমর ফারুক। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

 


মন্তব্য