kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


সিলেটে শুল্ক ফাঁকি দিয়ে আনা ৩ বিলাসবহুল গাড়ি আটক

কালের কণ্ঠ অনলাইন   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:২০



সিলেটে শুল্ক ফাঁকি দিয়ে আনা ৩ বিলাসবহুল গাড়ি আটক

সিলেটে প্রায় আট কোটি টাকা শুল্ক ফাঁকি দিয়ে আনা তিনটি বিলাসবহুল গাড়ি আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। আজ সোমবার অধিদপ্তরের সিলেট কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মঈনুল খান জানান, গত এক মাসে মৌলভীবাজার ও সিলেট থেকে গাড়িগুলো আটক করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘কারনেট দ্য পেসেজ’ সুবিধার আওতায় প্রায় ১০ কোটি টাকা দামের গাড়ি তিনটি আনার ক্ষেত্রে আট কোটি টাকার শুল্ক ফাঁকি দেওয়া হয়েছে। এই সুবিধার আওতায় পর্যটক ও প্রবাসী বাংলাদেশিরা শুল্ক ছাড়াই তাদের গাড়ি আনতে পারেন। দেখা গেছে, এই সুযোগ নিয়ে অনেকেই নামী ব্র্যান্ডের বিলাসবহুল গাড়ি আনার পর কয়েক মাস দেশে কাটিয়ে সেই গাড়ি বিক্রি করে দিয়ে চলে গেছেন। আর শুল্ক ফাঁকি দিয়ে এসব গাড়ি কেনা-বেচায় জড়িত আছে একটি চক্র।  

এ সময় মঈনুল খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত ২ সেপ্টেম্বর মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে ২৯৭২ সিসি মিৎসুবিশি পাজোরো স্পোর্ট, ৫ সেপ্টেম্বর মৌলভীবাজারের পাতন গ্রাম থেকে নিশান-৩০০ জেডএক্স এবং ২২ সেপ্টেম্বর সিলেট শহরের লন্ডনি রোড থেকে একটি জাগুয়ার গাড়ি আটক করে।

তিনি বলেন, “এ গাড়ি তিনটিতে শুল্ক ফাঁকি দেওয়া হয়েছে। তবে গাড়ির মালিকদের আটক করা সম্ভব হয়নি। তারা চাইলে শুল্ক পরিশোধ করে গাড়িগুলো নিয়ে যেতে পারবেন। ”

শুল্ক না দিলে মালিকদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক।  


মন্তব্য