kalerkantho


গ্রেপ্তার ৩

জলঢাকায় জমি নিয়ে বিরোধের হামলায় কৃষক নিহত

নীলফামারী প্রতিনিধি    

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:০০



জলঢাকায় জমি নিয়ে বিরোধের হামলায় কৃষক নিহত

নীলফামারীর জলঢাকায় উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় বেলাল হোসেন (৪০) নামে এক কৃষক নিহত হয়েছেন। গতকাল রবিবার সকালে উপজেলায় গোলমুণ্ডা ইউনিয়নের মাঝাপাড়া গ্রামের হামলার ঘটনায় আহত হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় রাতে নিহতের স্ত্রী রাশেদা আখতার বাদী হয়ে সাতজনের নামে থানায় মামলা দায়ের করলে একই গ্রামের ওবাইদুল ইসলামের ছেলে আরিফ হোসেন (২২), মৃত জহরতুল্লাহর ছেলে মোজাম্মেল হোসেন (৬৫) এবং তার ছেলে মহিবুল্লাহকে (২২) গ্রেপ্তার করে পুলিশ।

এলাকাবাসী জানায়, বাড়ির পাশে একখণ্ড জমি নিয়ে নিহত বেলালের সঙ্গে চাচা মোজাম্মেল হোসেন, চাচাতো ভাই আরিফ হোসেন ‌এবং মহিবুল্লাহর বিরোধ দীর্ঘদিনের। ওই বিরোধের জের ধরে রবিবার সকালে বেলালের ওপর হামলা চালায় তার চাচা ও চাচাতো ভাইরা। উপস্থিত লোকজন এগিয়ে এসে বেলালকে আহত অবস্থায় উদ্ধার করে জলঢাকা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বিকেলে অবস্থার অবনতি হলে সেখান থেকে তাকে রংপুর মেডিক্যাল কলেজে হাসপাতালে নেওয়ার পথে মারা যান বেলাল।

নিহত বেলালের স্ত্রী রাশেদা আখতার (৩৫) বলেন, "ওই জমি নিয়ে বিরোধের জের ধরে  তারা (প্রতিপক্ষ) বিভিন্ন সময়ে আমার স্বামীকে মেরে ফেলার হুমকি দিয়েছিল। রবিবার সকালে বাড়ি থেকে গরু নিয়ে বের হওয়ার সময় বাড়ির অদূরে পথ রোধ করে তারা আমার স্বামীর ওপর হামলা চালায়। এ সময় আমি এগিয়ে গেলে আমাকেও লাঞ্ছিত করে তারা। পরে এলাকাবাসীর সহযোগিতায় আহত অবস্থায় আমার স্বামীকে উদ্ধার করে জলঢাকা হাসপাতালে ভর্তি করি। বিকেলে অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে সেখান থেকে রংপুর হাসপাতালে নেওয়ার পথে মারা যায় সে। " এ ঘটনায় সাতজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন বলে জানান তিনি।

জলঢাকা থানার ওসি (তদন্ত) মফিজ শেখ বলেন, "মামলা দায়েরের পর রবিবার রাতে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। "  

 


মন্তব্য