kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


কমলনগরের ৩ ইউনিয়ন বাল্য বিয়ে মুক্ত ঘোষণা

লক্ষ্মীপুর প্রতিনিধি   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৫১



কমলনগরের ৩ ইউনিয়ন বাল্য বিয়ে মুক্ত ঘোষণা

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তিনটি ইউনিয়নকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে। আজ সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথক অনুষ্ঠানের মাধ্যমে উপজেলার হাজিরহাট, তোরাবগঞ্জ ও চর ফলকন ইউনিয়নকে বাল্য বিয়ে মুক্ত ঘোষণা করা হয়।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার এসব ইউনিয়নকে আনুষ্ঠানিকভাবে বাল্য বিয়ে মুক্ত ঘোষণা করেন। এ সময় অনুষ্ঠানে উপস্থিত লোকজনকে বাল্য বিয়ে প্রতিরোধে শপথ করানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ শামছুল আলম। এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় শ্রমিক লীগ নেতা আনোয়ারুল হক ও হাজিরহাট হামেদিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ জায়েদ হোসাইন ফারুকী।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মনির হোসেন, হাজিরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফয়সল আহমেদ রতন, চরফলকন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হারুনুর রশিদ, উপজেলা কাজী সমিতির সভাপতি কাজী আবদুল লতিফ, তোরাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, ফলকন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন ও কমলনগর প্রেস ক্লাবের সভাপতি সাজ্জাদুর রহমান সাজ্জাদ।

বক্তারা বলেন, কমলনগরের ৯টির মধ্যে ৩ ইউনিয়নকে বাল্য বিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে। শিক্ষা ও সচেতনতার মাধ্যমে বাকি ৬ ইউনিয়নকে দ্রুত সময়ের মধ্যে বাল্য বিয়ে মুক্ত করা সম্ভব।


মন্তব্য