kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


সরকারি কর্মকর্তাদেরকে জবাবদিহি করতে হবে: দুদক কমিশনার

কুমিল্লা দক্ষিণ প্রতিনিধি   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৪২



সরকারি কর্মকর্তাদেরকে জবাবদিহি করতে হবে: দুদক কমিশনার

দুদক কমিশনার ড.নাসির উদ্দীন আহমেদ বলেছেন, জনগণের করের টাকায় সরকারি কর্মকর্তাদের বেতন হয়। তাই সরকারি কর্মকর্তাদেরকে জনগণের কাছে জবাবদিহিতা করার মানসিকতা তৈরি করতে হবে।

তাদেরকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেবা দিতে হবে। আজ সোমবার দুপুরে কুমিল্লার লাকসাম উপজেলা পরিষদ অডিটরিয়ামে দুর্নীতিবিরোধী গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  তিনি এ কথা বলেন

তিনি আরও বলেন, গণশুনানির মাধ্যমে মানুষের সাংবিধানিক অধিকার এবং সরকারি সেবা প্রাপ্তির নিশ্চয়তার চেষ্টা করা হচ্ছে। সেবা প্রদানের ক্ষেত্রে সরকারি সেবা বিষয়ে উত্থাপিত অভিযোগগুলোর সমাধানে কার্যকর উদ্যোগ গ্রহণ করা হবে।  

এ সময় দুর্নীতি প্রতিরোধে সর্বস্তরের জনসাধারণকে সহযোগিতারও আহ্বাবান জানান দুদক কমিশনার।

দুদক এবং টিআইবির উদ্যোগে প্রথমবারের মতো লাকসামে দুর্নীতি বিরোধী গণশুনানিতে লাকসাম উপজেলা ভূমি, সেটেলমেন্ট, সাব-রেজিস্ট্রি, পল্লী বিদ্যুৎ সমিতি, উপজেলা স্বাস্থ্য ও প.প., সমাজ সেবা. পিআইও, হিসাব রক্ষণ ও সমবায় কার্যালয় অংশগ্রহণ করে। এতে ভুক্তভোগীরা তাদের অভিযোগ তুলে ধরে প্রতিকার দাবি করেন। এ সময় সংশ্লিষ্ট অফিসের পক্ষ থেকে সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি প্রদান করা হয়। এ ছাড়াও রেলওয়ে, নির্বাচন অফিস, ইভটিজিং সম্পর্কেও জনগণ অভিযোগ উত্থাপন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেনের সঞ্চালনায় গণশুনানি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুদক প্রধান কার্যালয়ের পরিচালক (প্রতিরোধ) মোঃ মনিরুজ্জামান। এতে স্বাগত বক্তব্য রাখেন দুদকের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক আবদুল আজিজ ভূঁইয়া।

গণশুনানির উদ্বোধনী পর্বে বক্তব্য রাখেন লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের, লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, সনাক কুমিল্লার সভাপতি আলী আকবর মাসুম, দুপ্রক লাকসাম সভাপতি মোঃ মুজিবুর রহমান দুলাল।  

এদিন দুর্নীতিবিরোধী কার্যক্রমে তরুণ শিক্ষার্থীসহ নাগরিক সম্পৃক্ততা বৃদ্ধি ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে দুর্নীতিবিরোধী র‌্যালির আয়োজন করা হয়। দুর্নীতিবিরোধী র‌্যালি ও গণশুনানিতে বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, নারী নেত্রী, শিক্ষার্থী, উন্নয়ন কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিক অংশগ্রহণ করেন।

সচেতন নাগরিক কমিটি (সনাক)-কুমিল্লা ও দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) লাকসাম-এর সহযোগিতায় ও লাকসাম উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে এ আয়োজন সম্পন্ন হয়।


মন্তব্য