kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


সুন্দরবনে ৬ জেলে উদ্ধার, অস্ত্রসহ গ্রেপ্তার ১

কালের কণ্ঠ অনলাইন   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৪২



সুন্দরবনে ৬ জেলে উদ্ধার, অস্ত্রসহ গ্রেপ্তার ১

সুন্দরবনে র‌্যাব ৬ এর অভিযানে ছয়জন জিম্মি জেলেকে উদ্ধার করা হয়েছে। অস্ত্রসহ আটক করা হয়েছে বনদস্যু সাগর বাহিনীর এক সদস্যকে।

গ্রেপ্তার মো. শাজাহান মোল্লা (৩৫) দাকোপ উপজেলার কালাবগি এলাকার মৃত কাউসার মোল্লার ছেলে। সোমবার দুপুরে র‌্যাব ৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম খুলনা মহানগরীর লবণচরে র‌্যাব ৬ এর কার্যালয়ে এক প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানান।

ব্রিফিংয়ে তিনি বলেন, বন্দুকযুদ্ধের পর বনদস্যুদের কাছ থেকে একটি পয়েন্ট ২২ বোর বাট কাটা রাইফেল, ১টি গাদা বন্দুক, ১টি দেশি শাটার গান, ১টি রামদা, ২৪ রাউন্ড শটগানের গুলি, এমটি কার্টিজ ৪টি, জেলেদের ২টি নৌকা ও অপহৃত ছয় জেলেকে উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবার স্পেশাল কম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. এনায়েত হোসেন মান্নান খুলনা জেলার দাকোপ থানাধীন খুলনা রেঞ্জ এলাকার মারকি খাল, মাঝাফুটো, কালাবগি ও তৎসংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করেন।

এসময় কালাবগি টহল ফাঁড়ি এলাকার ভদ্রা নদীসংলগ্ন মনসা খালের মুখে মনসা খালের ছোট শাখার মোহনায় দক্ষিণ পশ্চিম পাড়ে বনদস্যুদের সঙ্গে র‌্যাবের বন্দুকযুদ্ধ হয়। সেখানে চার বনদস্যু ছয় জিম্মি জেলেকে নিয়ে মুক্তিপণের জন্য অপেক্ষা করছিল। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে বনদস্যুরা জেলেদের তাদেরই নৌকায় রেখে দ্রুত বোট চালিয়ে পালিয়ে যায়। এ সময় বনদস্যু মো. শাহজাহান মোল্লাকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় র‌্যাব সদস্যরা ১৮ রাউন্ড শটগানের গুলি ছোড়ে। এ ঘটনায় দাকোপ থানায় দুটি মামলা দায়ের হয়েছে।

 


মন্তব্য