kalerkantho


বরগুনায় শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ

বরগুনা প্রতিনিধি    

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১৮



বরগুনায় শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ

বরগুনা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের চারু ও কারু কলার সহকারী শিক্ষক মোঃ জাহিদুল ইসলামের বিরুদ্ধে শ্রেণি কক্ষে শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ করেছেন ভুক্তভোগী এক মা।
 
ভুক্তভোগী ওই মা অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে শিক্ষক জাহিদুল এসব হয়রানির ঘটনা ঘটালেও লোক লজ্জার ভয়ে এতদিন মুখ খোলেননি ভুক্তভোগী শিক্ষার্থী ও তাদের পরিবার। সম্প্রতি শ্রেণি কক্ষে তার মেয়েকে যৌন হয়রানি করলে তিনি সংশ্লিষ্ট প্রধান শিক্ষকসহ বরগুনার জেলা প্রশাসক ড. মহা: বশিরুল আলমের কাছে লিখিত অভিযোগ দেন। এ ঘটনা জানাজানি হলে বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। যথাযথ তদন্ত করে অভিযুক্ত ওই শিক্ষকের বিচার দাবি জানায় স্থানীয়রা।
 
এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক সৈয়দ আহমেদ বলেন, অভিযোগ পাওয়ার সাথে সাথে মর্নিং শিফটের শিফট প্রধান সহকারী শিক্ষক পারভিন বেগম, দিবা শিফটের প্রধান সহকারী শিক্ষক মোঃ জাকির হোসেন এবং সহকারী শিক্ষক মোস্তফা কামালসহ তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে তদন্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
 
এ ব্যাপারে বরগুনার জেলা প্রশাসক ড. মহাঃ বশিরুল আলম জানান, তিনি অভিযোগ পেয়েছেন। বিষয়টি আমলে নেওয়া হয়েছে এবং ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।


মন্তব্য