kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


'বাংলাদেশ আজ স্বল্পোন্নত থেকে নিম্ন মধ্যম আয়ের দেশে উন্নীত'

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৪৫



'বাংলাদেশ আজ স্বল্পোন্নত থেকে নিম্ন মধ্যম আয়ের দেশে উন্নীত'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোষণমুক্ত সমৃদ্ধ সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তার স্বপ্নের ধারাবাহিক বাস্তবায়নের অংশ হিসেবে বাংলাদেশ আজ এলডিসি বা স্বল্পোন্নত দেশের স্তর থেকে নিম্ন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে।

আজ রবিবার দুপুরে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) অডিটরিয়ামে ৬৩তম প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জনপ্রশাসনমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। সুযোগ্য ও বিচক্ষণ রাজনৈতিক নেতৃত্বে দক্ষ ও দেশ প্রেমিক সরকারি কর্মচারী ও আপমর জনগণ এ কৃতিত্বের অংশীদার।  

এ সময় দেশে জ্ঞানভিত্তিক গতিশীল দক্ষ সেবাধর্মী সিভিল সার্ভিস প্রতিষ্ঠায় বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র কাঙ্খিত ভূমিকা পালন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর আ ল ম আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ড.কামাল আব্দুল নাসের চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য ডা.এনামুর রহমানসহ আরো অনেকে।

ছয় মাস মেয়াদী এ প্রশিক্ষণ কোর্সে বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৫টি ক্যাডারের (জুডিশিয়াল সার্ভিসের ৩৮ জন কর্মকর্তা ও বিপিএটিসির চার জন কর্মকর্তাসহ) মোট ৩২০ জন মাঠ পর্যায়ের নবীন কর্মকর্তারা অংশগ্রহণ করেন। যার মধ্যে ৮৩ জন নারী প্রশিক্ষণার্থী রয়েছেন।


মন্তব্য