kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


জুয়া খেলার অপরাধ

নিয়ামতপুরে ১৫ জুয়াড়ির জেল-জরিমানা

নওগাঁ প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:২৪



নিয়ামতপুরে ১৫ জুয়াড়ির জেল-জরিমানা

নওগাঁর নিয়ামতপুর উপজেলায় জুয়া খেলার অপরাধে ১৫ জন জুয়াড়িকে গ্রেপ্তার করেছে নিয়ামতপুর থানা পুলিশ। পরে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আর্থিক জরিমানা ও কারাদণ্ড প্রদান করা হয়।

 

থানা পুলিশ সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার সকাল ১০টায় নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম খানের নেতৃত্বে সহকারী পুলিশ পরিদর্শক (এসআই) সারওয়ার ও মুকুলসহ সঙ্গীয় ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপজেলার পাড়ইল ইউপির গন্ধশাইল গ্রামের জহির আলীর ছেলে রেজাউল ইসলাম (৩০), মৃত ইসাহাক আলীর ছেলে এ,কে,এম হুজ্জুতুল্লাহ (৩৫), মৃত কলিমুদ্দিনের ছেলে রুহুল আমীন (৪০), নাচোল উপজেলার ভুজইল গ্রামের সৈয়দ আলীর ছেলে সাইদুল (৪৩), বকাতুল্লাহর ছেলে কামাল (৪০), জালাল উদ্দিনের ছেলে আলাউদ্দিন (২৬), মোহাম্মাদপুর গ্রামের ছমির উদ্দিনের ছেলে মাইনুল (৩২), আয়নাল হকের ছেলে জাহাঙ্গীর আলম, 
মৃত মহির উদ্দিনের ছেলে শহিদুল ইসলাম (৩৮), নাসিরাবাদ গ্রামের আফসার আলীর ছেলে সানাউল্লাহ (৪৫), পানাউল্লাহ (৫৫),  মহানইল গ্রামের তাহের উদ্দিনের ছেলে মোজাম্মেল হক (৩২),  মনির উদ্দিনের ছেলে রায়হান আলী (২৮), গুচ্ছগ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে মানিক (৩৬) ও দীঘিপাড়া গ্রামের মৃত কলিমুদ্দিনের ছেলে নজরুল ইসলামসহ সকলকে নিয়ামতপুর উপজেলার পাড়ইল ইউপির গন্ধশাইল গ্রামের আজাদের মোড়ে ধানের জমির মধ্যে নির্মিত গোপন ঘরের মধ্যে জুয়া খেলা অবস্থায় আটক করা হয়। পরে সন্ধ্যা ৬টায় উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমানের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান প্রত্যেককে ৬০০ টাকা করে মোট ৯ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে প্রত্যেককে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান বলেন, জুয়া একটি সামাজিক ব্যাধি। এটি শক্তহাতে দমন করতে হবে। আইনটি অনেক পুরাতন বড় রকমের শাস্তির ব্যবস্থা করা গেল না।


মন্তব্য