kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


দাউদকান্দিতে জমি নিয়ে সংঘর্ষে অন্তঃসত্ত্বা নারীসহ আহত ১০

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি    

২৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৩৬



দাউদকান্দিতে জমি নিয়ে সংঘর্ষে অন্তঃসত্ত্বা নারীসহ আহত ১০

কুমিল্লার দাউদকান্দিতে জমি দখলকে কেন্দ্র করে ভাড়াটিয়া সন্ত্রাসীদের হামলায় অন্তঃসত্ত্বা নারীসহ ১০ জনকে কুপিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলা ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের মালিখিল গ্রামে।

এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

মারাত্মক আহতরা হলেন কামাল হোসেন (৪০), রফিকুল ইসলাম (৬৫), মাহববুব (২৮), দানু মিয়া (৭০), ফারুক আহমেদ (৩৫), মালেকা বেগম (৬০), নিলুফা বেগম (৪২), কলেজ পড়ুয়া ছাত্রী শারমিন আক্তার (২০) এবং ছয় মাসের অন্তঃসত্ত্বা রিনা আক্তার। তাদেরকে গৌরীপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মালিখিল গ্রামের মৃত জুনাব আলীর ছেলে কামাল হোসেন ক্রয়সূত্রে একটি জমি ভোগ দখল করে আসছেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নতুন সড়কের পাশে হওয়া জায়গাটির মূল্য বেড়ে যাওয়ায় একই বাড়ির চাচাতো ভাই অহিদ ও শহিদ মিয়া ওই জায়গা জোরপূর্বক দখলের চেষ্টা চালায়। গতকাল শুক্রবার রাতে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে দেশীয় অস্ত্র দিয়ে অর্তকিতে হামলা চালিয়ে নারী-শিশুসহ ১০ জনকে কুপিয়ে জখম করে। এলাকাবাসী তাদেরকে উদ্ধার করে গৌরীপুর হাসপাতালে ভর্তি করে।

আহত কামাল হোসেন বলেন, "আমার বাবার ক্রয়সূত্রে জমিটি দীর্ঘদিন ধরে আমরা  ভোগদখল করে আসছি। নতুন মহাসড়ক জায়গাটির পাশ দিয়ে যাওয়ায় এর দাম বেড়ে যায়। অহিদ ও শহীদ দুই ভাই শুক্রবার রাতে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী দিয়ে দখলের চেষ্টা করলে আমরা বাধা দেই। এ সময় সন্ত্রাসীরা রামদা, ছোরা ও রড দিয়ে অমাদেরকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। রেহাই পায়নি গর্ভবতী নারী ও শিশুও। আমাকে হত্যার হুমকি ও হাসপাতাল থেকে তুলে নেওয়ার হুমকি দিচ্ছে তারা। "

অহিদ মিয়া বলেন, "আমাদের জায়গায় যেতে চাইলে তারা বাধা সৃষ্টি করে। ফলে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আমাদেরও কয়েকজন আহত হয়েছে। " দাউদকান্দি মডেল থানার এসআই আতাবেক বলেন, "জায়গা নিয়ে সংঘর্ষের ঘটনায় একটি অভিযোগ নেওয়া হয়েছে। আহতরা হাসপাতালে ভর্তি রয়েছেন। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। "     

 


মন্তব্য