kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


নতুন মামলায় গ্রেপ্তার হলেন গাজীপুরের সাবেক মেয়র

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:০৫



নতুন মামলায় গ্রেপ্তার হলেন গাজীপুরের সাবেক মেয়র

আগের সব মামলায় জামিন পাওয়ার পর গাজীপুরের বিএনপি নেতা সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র এম এ মান্নানকে নতুন মামলায় গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

পুলিশের পক্ষ থেকে বৃহস্পতিবার মান্নানকে তিন বছর আগের একটি নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করা হলে গাজীপুরের জ‌্যেষ্ঠ বিচারিক হাকিম তা মঞ্জুর করেন।

আদালত পুলিশের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, ২০১৩ সালের ৩০ জানুয়ারি রাতে বিএনপি-জামায়াতের অবরোধের সময় গাজীপুর সিটি করপোরেশনের বড়বাড়ি এলাকায় বন্যা পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়।

ওই ঘটনায় জয়দেবপুর থানার এসআই সৈয়দ হাবিবুর রহমান অজ্ঞাতপরিচয় ৪০-৫০ জনকে আসামি করে মামলা করেন। ওই মামলাতেই এম এ মান্নানকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানান রবিউল।

মান্নানের আইনজীবী মো. সিদ্দিকুর রহমান জানান, এর আগে মোট ২৬টি মামলায় জামিন পেয়েছেন তার মক্কেল। সর্বশেষ জয়দেবপুর থানার একটি নাশকতার মামলায় গত ৮ সেপ্টেম্বর উচ্চ আদালত থেকে জামিন পান তিনি। এরপর বৃহস্পতিবার আরও একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হলো।

গাজীপুরে বাসে বোমা মারার এক মামলায় গত বছর ১১ ফেব্রুয়ারি ঢাকা থেকে গ্রেপ্তার করা হয় মান্নানকে। ওই মামলায় তার বিরুদ্ধে দেওয়া অভিযোগপত্র আদালত গ্রহণ করলে গত বছরের ১৯ অাগস্ট স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে সাময়িক বরখাস্ত করে।

১৩ মাস কারাগারে থাকার পর ২২ মামলায় আদালতের জামিন পেলে চলতি বছর ২ মার্চ মুক্তি পান মান্নান। এরপর চান্দনা চৌরাস্তায় বাসে অগ্নিসংযোগের আরেক মামলায় ১৫ এপ্রিল তাকে ফের গ্রেপ্তার করা হয়। তারপর থেকে তিনি কারাগারেই আছেন।


মন্তব্য