kalerkantho

রবিবার । ১৯ ফেব্রুয়ারি ২০১৭ । ৭ ফাল্গুন ১৪২৩। ২১ জমাদিউল আউয়াল ১৪৩৮।


মুন্সীগঞ্জে গ্রাম্য সালিসের বেত্রাঘাতে ২৩ শিক্ষার্থী আহত

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৫২



মুন্সীগঞ্জে গ্রাম্য সালিসের বেত্রাঘাতে ২৩ শিক্ষার্থী আহত

মুন্সীগঞ্জে নৌভ্রমণে গিয়ে স্কুলছাত্র আরাফাত হোসেন অপমৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার গ্রাম্য সালিসে বেত্রাঘাতে ২৩ শিক্ষার্থী আহত হয়েছেন। এ সময় শিক্ষার্থীদের সাড়ে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সালিসে প্রত্যেককে ২৫টি করে বেত্রাঘাত করা হয়। এতে ২৩ শিক্ষার্থী গুরুতর আহত হন। আহত শিক্ষার্থীদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে মুন্সীগঞ্জ শহরের উপকণ্ঠ বাগবাড়ি মসজিদ প্রাঙ্গণে সালিসি বৈঠকে পঞ্চসার ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা শিক্ষার্থীদের বেত্রাঘাত ও জরিমানার রায় দেন।

গত ১৫ সেপ্টেম্বর নৌভ্রমণে গিয়ে নিখোঁজ হয় জেলা শহরের উপকণ্ঠ বাগবাড়ি এলাকার নাসির উদ্দিনের ছেলে অষ্টম শ্রেণির ছাত্র আরাফাত।

নিখোঁজের ৩ দিন পর জেলার সিরাজদীখান উপজেলার দোসরপাড়া এলাকার ইছামতি নদীতে আরাফাতের লাশ উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় বৃহস্পতিবার বিকেলে গ্রাম্য সালিসি বৈঠকে বসে।

এ সময় নৌভ্রমণে যাওয়া ২৩ শিক্ষার্থীকে বেত্রাঘাত ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে সর্বমোট সাড়ে ১২ লাখ টাকা জরিমানা করা হয়।

এ প্রসঙ্গে পঞ্চসার ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সাংবাদিকদের বলেন পঞ্চায়েত কমিটি সালিসি বৈঠকে শিক্ষার্থীদের বিচার করে। ইউপি চেয়ারম্যান হিসেবে আমি সেখানে উপস্থিত ছিলাম।


মন্তব্য