kalerkantho


সৈয়দপুরে কমিউনিস্ট পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:১২



সৈয়দপুরে কমিউনিস্ট পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সৈয়দপুর উপজেলা কমিটির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে স্থানীয় রেলওয়ে মিলনায়তনে দুই পর্বে সম্মেলন অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রথম পর্বে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, উদ্বোধনী অধিবেশন ও বর্ণাঢ্য র‌্যালী।

উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নীলফামারী জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড আতিয়ার রহমান। সংগঠনের সৈয়দপুর উপজেলা কমিটির সভাপতি কমরেড নুরুজ্জামান জোয়ারদার এতে সভাপতিত্ব করেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিস্ট পার্টির স্থানীয় কমিটির সাধারণ সম্পাদক  কমরেড দেলোয়ার হোসেন জাভিস্কো, সদস্য কমরেড ম. আ. শামীম, কমরেড গদাধর বর্ম্মন, কাজী আবুল হাসনাত, উদীচী শিল্পী গোষ্ঠীর সৈয়দপুর শাখার সদস্য হোসনে আরা লিপি, রেলওয়ে শ্রমিক ইউনিয়ন নেতা মো. আমিনুর রহমান, যুব ইউনিয়ন নেতা রইজ উদ্দিন মতি ও ছাত্র ইউনিয়ন সৈয়দপুর উপজেলা কমিটির আহবায়ক সেলিম আজাদ প্রমূখ।

উদ্বোধনী অধিবেশন উপস্থাপনা করেন সংগঠনের সদস্য আবুল ফজল টুটুল। এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় সঙ্গীত পরিবেশন করা হয়। সংগীত পরিবেশন করেন উদীচী শিল্পী গোষ্ঠী সৈয়দপুর শাখার সহ-সভাপতি শেখ রোবায়েতুর রহমান রোবায়েত ও সদস্য সংগীত শিল্পী হোসনে আরা লিপি।

এরপর প্রধান অতিথি সম্মেলন উদ্বোধনী ঘোষনা দেওয়ার পর সংগঠনের মৃত্যুবরণকারী নেতাকর্মীদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

শেষে একটি বর্ণাঢ্য র‌্যালী মর্তূজা মিলনায়তন থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে সেখানে গিয়ে শেষ হয়।

বিকেলে দ্বিতীয় পর্বে কাউন্সিলর অধিবেশনে পুনরায় কমরেড নুরুজ্জামান জোয়ারদারকে সভাপতি ও দেলোয়ার হোসেন জাভিস্কোকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট সংগঠনের সৈয়দপুর উপজেলা কমিটি গঠন করা হয়েছে।


মন্তব্য