kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


আশুলিয়ায় সাড়ে ৫ হাজার অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২২ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৫৬



আশুলিয়ায় সাড়ে ৫ হাজার অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন

ঢাকার অদূরে আশুলিয়ায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের যৌথ অভিযানে ১০ কিলোমিটার এলাকার প্রায় সাড়ে পাঁচ হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার মধুপুর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ বিশ্বাস ও সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী সিদ্দিকুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এসময় গ্যাসের অবৈধ সংযোগ পাইপ ও রাইজার জব্দ করে ভ্রাম্যমান আদালত। তবে এঘটনায় কাউকে আটক করা হয়নি।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রবিউশন কম্পানির সাভার জোনের ব্যবস্থাপক সিদ্দিকুর রহমান জানান, দীর্ঘ দিন ধরে আশুলিয়ার মধুপুর এলাকায় অবৈধ সংযোগের মাধ্যমে অসংখ্য পরিবার তিতাস গ্যাস ব্যবহার করছে। তিতাস গ্যাস কর্তৃপক্ষ খবর পেয়ে বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় প্রায় ১০ কিলোমিটার এলাকা জুড়ে স্থাপিত অবৈধ গ্যাস সংযোগের পাইপ ও রাইজার উত্তোলন করে তা জব্দ করা হয়। এতে প্রায় সাড়ে পাঁচ হাজার অবৈধ গ্যাস ব্যবহারকারী গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন হয়েছে এবং মূল্যবান গ্যাসের অবৈধ ব্যবহার বন্ধ হয়েছে।

তিনি আরো জানান, দেশের খনিজ সম্পদ মূল্যবান এই গ্যাসের অপচয় রোধে ভবিষ্যতে আরো অভিযান পরিচালিত হবে। তবে এক্ষেত্রে জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সহায়তা চান এই কর্মকর্তা। পাশাপাশি এলাকার যারা এধরনের অসাধু কাজের সঙ্গে জড়িত তাদের পরিচয় দেয়ার অনুরোধও জানান স্থানীয়দের কাছে। এ সময় অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়।

এদিকে স্থানীয় ব্যক্তিদর সঙ্গে কথা বলে জানা যায়, আশুলিয়ার মধুপর এলাকার আমারুল্লাহ, কন্ডা এলাকার সামাদ, হাবিবুর, ফজর মন্ডল, আবদুল হাই ও মুন্না নামের ব্যক্তিরা মোটা অঙ্কের টাকার বিনিময়ে এই অবৈধ গ্যাস সংযোগ দিচ্ছে এলাকার অধিবাসীদের বাড়িতে।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসিনুল কাদির বলেন, বিভিন্ন এলাকায় যারা অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়েছে তাদের খোঁজখবর নেয়া হচ্ছে। এইসব ব্যক্তির এ ধরনের অনৈতিক কাজের সাথে জড়িত থাকার বিষয় ও পরিচয় নিশ্চিত হলে তাদের বিরুদ্ধে আইগত ব্যবস্থা নেয়া হবে।


মন্তব্য