kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


এক ইলিশ বিক্রি হলো ১১ হাজার টাকায়

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি    

২২ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:০৮



এক ইলিশ বিক্রি হলো ১১ হাজার টাকায়

বরগুনার পাথরঘাটায় দুই কেজি ৩০০ গ্রাম ওজনের একটি বড় ইলিশ বিক্রি হয়েছে  ১১ হাজার ১৬৫ টাকায়। আজ বৃহস্পতিবার সকালে বিএফডিসি মৎস্য পাইকারি বাজারে মাছটি বেচাকেনা হয়।

বিএফডিসি মৎস্য অবতরণকেন্দ্রের ব্যবস্থাপক লে. কমান্ডার এম এসকান্দার আলী খান বিষয়টি নিশ্চিত করেছেন।


বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, উপজেলার টেংরা গ্রামের কবির শরীফের ট্রলারে মাছটি ধরা পড়ে।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) পাথরঘাটা অবতরণকেন্দ্রের পাইকারি মৎস্য বাজারের আড়তদার নিউ আলামিন ফিস এর মাধ্যমে মো. রুবেল পাইকারি দরে মাছটি ১১ হাজার ১৬৫ টাকায় কিনে নেন।


মাছটির ওজন দুই কেজি ২০০ গ্রাম। তিনি মাছটি ঢাকার বাজারে বিক্রির জন্য সংগ্রহ করেছেন। মাছের প্রতিকেজির দাম পড়েছে পাঁচ হাজার সাত টাকা এবং মণ হিসেবে দর পড়েছে দুই লাখ ৩০০ টাকা। অথচ আজ এ বাজারে ৯০০ গ্রাম থেকে এক কেজি ওজনের মাছ পাইকারি ১৮ হাজার থেকে ২৪ হাজার টাকা মণ দরে বিক্রি হয়েছে। অর্থাৎ মাছটি স্বাভাবিকের চেয়ে আটগুণ বেশি দামে বিক্রি হয়েছে।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) পাথরঘাটা অবতরণকেন্দ্রের ব্যবস্থাপক লে. কমান্ডার এম এসকান্দার আলী খান এ প্রতিনিধিকে জানান, তাঁর কার্যালয়ের সামনে মাছটি প্যাকেট করা হচ্ছিল। এ বছর মৌসুম শেষে বেশ মাছ পড়ছে কিন্তু আকারে এমন বড় মাছ পাওয়া যায়নি।


মন্তব্য