kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রধানমন্ত্রীর গাড়ি বহরে গ্রেনেড বিস্ফোরণ মামলার আসামি হারুন রিমান্ডে

ফেনী প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ২০:২৬



প্রধানমন্ত্রীর গাড়ি বহরে গ্রেনেড বিস্ফোরণ মামলার আসামি হারুন রিমান্ডে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে গ্রেনেড বিস্ফোরণ মামলার আসামি ও হরকাতুল জিহাদ (হুজি) সদস্য আবু ওবায়দা প্রকাশ হারুন (৩৫) কে ৭ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। আজ বুধবার দুপুরে এ আদেশ দেওয়া হয়।

ফেনীর গোয়েন্দা পরিদর্শক আবুল কালাম আজাদের আবেদনের প্রেক্ষিতে আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।
 
এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে কড়া নিরাপত্তায় ফেনীর জেষ্ঠ্য বিচার বিভাগীয় হাকিম ধ্রুবজ্যোতি পালের আদালতে তাকে হাজির করে ১৫ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।
 
এ প্রসঙ্গে গোয়েন্দা পুলিশ পরিদর্শক আবুল কালাম আজাদ জানান, চলতি বছরের ৪ জুন অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সোনাগাজীর চরচান্দিয়া ইউনিয়নের তোফায়েল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে হত্যা ও বিস্ফোরণ মামলায় হারুনকে গ্রেপ্তার দেখিয়ে ফেনীর বিজ্ঞ আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।
 
এ ব্যাপারে সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. হুমায়ুন কবির জানান, সিলেটে ২০০৮ সালে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে গ্রেনেড বিস্ফোরণ মামলাসহ দুটি জঙ্গি সংক্রান্ত হত্যা মামলা, চরচান্দিয়ায় হত্যা, ডাকাতি ও  বিস্ফোরকসহ মোট ৭টি মামলায় হারুনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এর আগে গত ৩০ আগস্ট তাঁর বড় ভাই আবু দাউদকে জঙ্গি সন্দেহে গ্রেপ্তার করে সোনাগাজী থানা পুলিশ। তবে তার বিরুদ্ধে জঙ্গি সংক্রান্ত কোন অভিযোগ ছিল না।  তিনি বিস্ফোরণ মামলায় ফেনী কারাগারে রয়েছেন।


মন্তব্য