kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


মঠবাড়িয়ায় কৃষকের ঝুলন্ত লাশ উদ্ধার

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৫৮



মঠবাড়িয়ায় কৃষকের ঝুলন্ত লাশ উদ্ধার

পিরোজপুরের মঠবাড়িয়ায় আবদুল মন্নান হাওলাদার (৭৫) নামে এক কৃষকের লাশ উদ্ধার করা হয়েছে। আজ বুধবার সকালে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের কালিকা বাড়ি গ্রাম থেকে পুলিশ তার লাশটি উদ্ধার করে।

পুলিশ মৃত্যুর কারণ এখনও উদঘাটন করতে পারেনি। তবে নিহতের পরিবারের অভিযোগ, প্রতিপক্ষের শত্রুরা তাকে পরিকল্পিতভাবে হত্যার পর তার মরদেহ গাছে ঝুলিয়ে রাখে।

নিহত আবদুল মন্নান হাওলাদার আমড়াগাছিয়া কালিকা বাড়ি গ্রামের মৃত রহেন হাওলাদারের ছেলে।
 
থানা পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার রাতের খাবার শেষে রাত ৯টার দিকে নিজ বিছানায় ঘুমিয়ে পড়েন বৃদ্ধ মন্নান হাওলাদার। পরিবারের লোকজন আজ বুধবার ফজরের নামাজ পড়তে উঠে ওই বৃদ্ধের বিছানা খালি দেখতে পান। এ সময় ঘরের দরজা খোলা পেয়ে তাকে খোজাখুজি করেন। খোজাখুজির এক পর্যায় কবরস্থানের পাশে একটি বড়ই গাছের সাথে তার লাশ ঝুলতে দেখেন। পরে পরিবারের স্বজনরা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে মন্নান হাওলাদারের লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে নিহত আবদুল মন্নান হাওলাদারের শ্যালক মো. ফরিদ আহম্মেদ জানান, তার ভগ্নিপতির সাথে জমি-জমা নিয়ে তার ভাই ও ভাইয়ের ছেলেদের বিবাদ চলে আসছিল। কিছু দিন পূর্বে  প্রতিপক্ষরা জোর করে সাদা স্ট্যাম্পে তার ভগ্নিপতির স্বাক্ষর নেয়। এ ঘটনায় মন্নান মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন। এর পরে তাকে তার ভাই ও ভাইয়ের ছেলেরা হুমকি দিয়ে আসছিল। তাদের ধারণা, ওই ঘটনার জের ধরেই মান্নানকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।
 
তবে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, ময়নাতদন্ত ছাড়া মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাচ্ছে না। ময়নাতদন্তে জন্য তার লাশ পিরোজপুর জেলা মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, এ ঘটনায় মঠবাড়িয়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।


মন্তব্য