kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


কালকিনিতে স্কুল ছাত্রী নিতু হত্যার প্রতিবাদে মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:২৭



কালকিনিতে স্কুল ছাত্রী নিতু হত্যার প্রতিবাদে মানববন্ধন

মাদারীপুর কালকিনির ডাসার থানার নবগ্রাম হাই স্কুলের নবম শ্রেণির ছাত্রী নিতু হত্যার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

 

স্থানীয় সূত্র জানায়, হত্যাকারী মিলন মণ্ডলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শশিকর বালিকা উচ্চ বিদ্যালয় ও শশিকর শহিদ স্মৃতি মহাবিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা পৃথকভাবে নিজ বিদ্যালয় ও কলেজের সামনে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন। স্কুলের শিক্ষার্থীরা যেন নির্ভয়ে স্কুলে আসতে পারে মানববন্ধনে সেই দাবি জানায় শশিকর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। শশীকর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সুচন্দা বলে, "আমরা স্কুলে আসতে ভয় পাচ্ছি। তবু পড়াশুনা করতে হবে তাই বাধ্য হয়ে আসতে হচ্ছে। আমরা নিতু খুনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। " একই স্কুলের আরেক ছাত্রী সুরমা বলে, "ছাত্রীরা যাতে নিরাপদে স্কুলে আসতে পারে তার ব্যবস্থা সরকারকে করে দেওয়ার জোর দাবি জানাই। সেইসঙ্গে মিলন মণ্ডলের যেন ফাঁসি দেওয়া হয়। যাতে এমন ঘটনা আর না ঘটে। "

‌এদিকে, নিহত স্কুল ছাত্রী নিতুর পরিবারকে ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা করেছেন সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। আজ বুধবার সকালে নিহতের বাবা নির্মল মণ্ডলের কাছে সহায়তার টাকা তুলে দেন কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক তাহমিনা সিদ্দিকী ও পৌরসভার মেয়র এনায়েত হোসেন হাওলাদার।

উল্লেখ্য, প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় মাদারীপুর কালকিনি উপজেলার ডাসার থানার নবগ্রাম ইউনিয়নের আইসারকান্দি গ্রামের নির্মল মণ্ডলের মেয়ে নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী নিতুকে কুপিয়ে হত্যা করে একই গ্রামের প্রতিবেশী বীরেন মণ্ডলের ছেলে মিলন মণ্ডল। ওই ঘটনায় স্থানীয়রা মিলনকে ধরে পুলিশের কাছে দেয়। আদালতে মিলন মণ্ডল হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিলে তাকে জেল হাজতে পাঠানো হয়।

 


মন্তব্য