kalerkantho


মুক্তিপণ দিয়ে ছাড়া পেল অপহৃত দুই তামাক চাষী

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৫৬



মুক্তিপণ দিয়ে ছাড়া পেল অপহৃত দুই তামাক চাষী

মুক্তিপণের ৪ লাখ টাকা পরিশোধ করে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার হায়দার ঝিরি থেকে অপহৃত দুই তামাক চাষী নিজ বাড়িতে ফিরে এসেছেন। আজ মঙ্গলবার সন্ধ্যায় রামু উপজেলার গর্জনিয়ায় তাদের নিজ বাড়িতে তারা ফিরে আসেন।


 
প্রসঙ্গত, গত শনিবার গভীর রাতে অস্ত্রের মুখে নাইক্ষ্যংছগি উপজেলার দোছড়ি ইউনিয়নের হায়দার ঝিরি সংলগ্ন খামার বাড়ি থেকে তাদের অপহরণ করে অস্ত্রধারী সন্ত্রাসীরা। গত দু’দিন যাবৎ পুলিশ ও বিজিবির টানা অভিযান সত্বেও তাদের উদ্ধার করা যায়নি।
 
সন্ত্রাসীদের আস্তানা থেকে ফিরে আসার পরপরই আলী আহমদ মোবাইল ফোনে কালের কণ্ঠকে জানান, মঙ্গলবার সকাল ১০টার দিকে মায়ানমার সীমান্তবর্তী ‘কালা পাহাড়’ এলাকায় তাদের ছেড়ে দেওয়া হয়। তিনি আরো জানান, তার ছেলেরা একটি অজ্ঞাত স্থানে উপস্থিত হয়ে নগদ টাকা পরিশোধ করার পরই তাদের মুক্তি দেওয়া হয়। তবে কত টাকা মুক্তিপণ পরিশোধ করতে হয়েছে- সে বিষয়ে তিনি কোন তথ্য জানাতে পারেননি।
 
আলী আহমদ জানান, অপহরণের পর থেকে মুক্তিপণ আদায়ের জন্যে হাত-পা বেঁধে তাদের ওপর অমানবিক নির্যাতন চালানো হয়েছে। মুক্তি পাবার পর টানা ৭ ঘন্টার পাহাড়ি পথ পাড়ি দিয়ে এসে তারা আরো অসুস্থ্য হয়ে পড়েছেন।

তিনি জানান, সন্ত্রাসীরা তাকে বলেছে, “তোর চার ছেলে বিদেশ থাকে। তাই মোটা অংকের টাকা ছাড়া তোদের ছাড়া হবে না। ”
 
আলী আহমদ আরো জানান, সন্ত্রাসীরা সবাই ক্ষুদ্র নৃ-গোষ্ঠিভুক্ত। তারা সামরিক পোষাক পরিধান করে ভারি অস্ত্র-শস্ত্র নিয়ে তাদের পাহারা দিয়েছে।


মন্তব্য