kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


জেএমবির সিরাজগঞ্জ জেলা সভাপতিসহ আটক ৪

সিরাজগঞ্জ প্রতিনিধি    

২০ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৪১



জেএমবির সিরাজগঞ্জ জেলা সভাপতিসহ আটক ৪

সিরাজগঞ্জের সলংগার এরান্দহ থেকে জেএমবির জেলা শাখার সভাপতি জয়নাল আবেদিন (৫৫), তার দুই ছেলেসহ সংগঠনের চার সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। এ সময় গোলাবারুদ এবং জিহাদি বই উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে গোয়েন্দা পুলিশ।

আজ মঙ্গলবার ভোরে তাদেরকে আটক করা হয়।

আটক অন্যরা হলেন এরান্দহ গ্রামের জয়নাল আবেদিনের ছেলে বোরহান উদ্দিন (২৮), ইমরান হোসেন (২৬) এবং সংগঠনের জেলা শাখার ক্যাশিয়ার কাজিপুর উপজেলার গান্দাইল গ্রামের আবু বকর সিদ্দিক (৪৯)।

সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ওসি মোহাম্মদ ওহেদুজ্জামান জানান, জেএমবির সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি জয়নাল আবেদিন দীর্ঘদিন ধরে গোপনে এ সন্ত্রাসী সংগঠনটির সদস্য সংগ্রহ ও তৎপরতা চালিয়ে আসছিল- এমন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ এরান্দহ গ্রামের জামিয়াতুল কুরআন ক্যাডেট মাদ্রাসায় অভিযান চালায়। এ সময় সেখানে গোপন বৈঠককালে জয়নাল আবেদিন, জেএমবির সক্রিয় সদস্য তার দুই সন্তান এবং সংগঠনের ক্যাশিয়ার আবু বকরকে আটক করা হয়। এ ছাড়া তাদের কাছ থেকে বেশ কয়েকটি বোমা, বোমা তৈরির সরঞ্জাম এবং কিছু জিহাদি বই উদ্ধার করা হয়।

পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ জানান, আটককৃতরা বড় ধরনের নাশকতা করার পরিকল্পনা ছিল। তবে পুলিশের গোয়েন্দা বিভাগ অভিযান চালিয়ে আটক করে তাদের সকল পরিকল্পনা নস্যাৎ করে দিতে পেরেছে। বর্তমানে তাদেরকে ডিবি পুলিশের কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।


মন্তব্য