kalerkantho


মাদারীপুরে স্কুলছাত্রী হত্যা : নিতুর শেষকৃত্য সম্পন্ন

মাদারীপুর প্রতিনিধি   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:০৮



মাদারীপুরে স্কুলছাত্রী হত্যা : নিতুর শেষকৃত্য সম্পন্ন

জেলার কালকিনি উপজেলার ডাসার থানার নবগ্রাম ইউনিয়নের নবগ্রাম হাই স্কুলের নবম শ্রেণির ছাত্রী নিতু হত্যার ঘটনার পর ময়নাতদন্ত শেষে গতকাল সোমবার সন্ধ্যায় স্থানীয় শ্মাশানঘাটে নিতুর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। এ সময় আত্মীয়-স্বজনসহ গ্রামবাসী কান্নায় ভেঙ্গে পড়েন।

পুলিশ, স্থানীয়, পারিবারিক ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানার নবগ্রাম ইউনিয়নের আইসারকান্দি গ্রামে প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় গত রবিবার সকালে স্কুলে যাবার পথে নিতু মন্ডলকে ছুরি দিয়ে কুপিয়ে খুন করে প্রতিবেশি বীরেণ মন্ডলের ছেলে মিলন মণ্ডল। গ্রামবাসী মিলন মণ্ডলকে ধাওয়া করে আটক করে পুলিশে দেয়। এই ঘটনায় ওইদিন রাতে নিহত নিতুর বাবা নির্মল মন্ডল বাদী হয়ে ডাসার থানায় হত্যা মামলা দায়ের করে। এরপরে পুলিশ সোমবার বিকেলে ঘাতক মিলন মণ্ডলকে আদালতে নিলে সে হত্যার দায় স্বীকার করে ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দি দেয়।

এদিকে সোমবার দুপুরে নিতুর লাশ নিজ বাড়িতে এসে পৌঁছালে ওইদিন সন্ধ্যায় স্থানীয় শ্মাশানঘাটে তার শেষকৃত্য সম্পন্ন হয়। এ ঘটনার পর থেকে পুরো গ্রামজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তারা কিছুতেই নিতুর এই চলে যাওয়া নেমে নিতে পারছে না।

এছাড়া নিহতের মা নিপা মন্ডল খাওয়া দাওয়া ছেড়ে শুধু মেয়ের জিনিসপত্র নিয়ে কেদেই চলছে।

অপরদিকে নিতু হত্যার প্রতিবাদে গতকাল নবগ্রাম হাই স্কুলের উদ্যোগে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত শেষে তারা আরো কর্মসূচি হাতে নিবে বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহদেব চন্দ্র বাড়ৈ সূত্রে জানা যায়।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা বায়েজিদ মৃধা বলেন, আসামি হত্যার দায় স্বীকার করেছে। তাই আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য