kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


শ্রমিক নেতাকে কুপিয়ে হত্যা

বরগুনায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

বরগুনা প্রতিনিধি    

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩১



বরগুনায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

বরগুনা জেলা বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আজ সোমবার রাতে পুলিশ সুপারের কার্যালয়ে শ্রমিক নেতাদের সাথে এক বৈঠকের পর হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন পরিবহন মালিক ও শ্রমিকরা।

অন্যদিকে এ হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে রহমান (৪৫) নামের একজনকে আটক করেছে পুলিশ।
 
বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ সাহাবুদ্দীন সাবু জানান, সাধারণ যাত্রীদের দুর্ভোগের বিষয়টি ভাবনায় রেখে এবং পুলিশের অশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আগামীকাল থেকে আবার আগের মত বরগুনার সকল রুটে যান চলাচল স্বাভাবিক থাকবে বলেও জানান তিনি।
 
বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক পিপিএম জানান, এ হত্যাকাণ্ডের ঘটনা শোনার সাথে সাথে দোষীদের গ্রেপ্তারের জন্য অভিযান শুরু করেছে পুলিশ। ইতিমধ্যেই এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। বাকী অপরাধীদের দ্রুত গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
 
উল্লেখ্য, গতকাল রবিবার রাত সাড়ে আটটায় স্থানীয় বিরোধের জের ধরে বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের আমলকীতলা গ্রামে কে বা কারা বরগুনার শ্রমিক নেতা গোলাম হায়দার (৩৮) কে কুপিয়ে গুরুতর জখম করে। গুরুতর আহত অবস্থায় তাকে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেয় কর্তব্যরত চিকিৎসক। পরে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানকার চিকিৎসকরা গোলাম হায়দারকে মৃত ঘোষণা করে। পরে শ্রমিক নেতা গোলাম হায়দারকে কুপিয়ে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আজ সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ইঞ্জিনচালিত সকল পরিবহন ধর্মঘটের ডাক দেয় বরগুনার বাস মালিক সমিতি ও সকল শ্রমিক ইউনিয়ন।
 

 


মন্তব্য