kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


রায়পুরে কৃষকের জমি দখলের চেষ্টা

লক্ষ্মীপুর প্রতিনিধি    

১৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:১০



রায়পুরে কৃষকের জমি দখলের চেষ্টা

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার পূর্বলাছ এলাকায় ইসমাইল হোসেন নামের এক কৃষকের  ১২ শতাংশ জমি দখলের চেষ্টা চালিয়েছে প্রতিপক্ষের লোকজন। মালিকানা দাবি করে প্রতিপক্ষ হোসেন আহম্মদ আজ শনিবার দুপুর ১২টার দিকে এ জমি দখলের চেষ্টা করেন।

একপর্যায়ে ইসমাইলের পরিবারের সদস্যদের তোপের মুখে পড়ে হোসেন ও তার লোকজন স্থান ত্যাগ করেন। এ ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছে কৃষক পরিবার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পৌরসভার পূর্বলাছ এলাকার দর্জি বাড়ির বৃদ্ধ আয়েশা বেগম পৈত্রিক সূত্রে ১২ শতাংশ মালিক। তাঁর বড় ছেলে কৃষক ইসমাইল হোসেন জমিটি তদারকি করে আসছেন। জমিটি দীর্ঘদিন ধরে তাদের দখলে রয়েছে। সম্প্রতি ওই জমি একই বাড়ির হোসেন আহম্মদের নজরে পড়ে। তিনি জমিটি দখল নিতে একটি ভুয়া দলিল তৈরি করেন বলে আয়েশা বেগমের অভিযোগ। এ নিয়ে একাধিকবার দখলের চেষ্টা চালান তিনি। একপর্যায়ে আজ শনিবার সকালে হোসেনের নেতৃত্বে ৬-৭ জন ব্যক্তি জমিটি দখল করতে আসেন। এ সময় ইসমাইলের পরিবারের সদস্যদের তোপের মুখে ওই স্থান ত্যাগ করেন তারা।

ইসমাইল হোসেন বলেন, "ভুয়া দলিলের মাধ্যমে আমাদের ১২ লাখ টাকা মূল্যের জমিটি দখলে নিতে পরিকল্পিতভাবে তৎপরতা চালচ্ছে হোসেন। তারা যে কোনো সময় জমিটি দখলে নিয়ে স্থাপনা নির্মাণ করবেন বলে লোকালয়ে বলে বেড়াচ্ছেন। এ ঘটনায় আমি আইনের আশ্রয় নিব। " অভিযোগ অস্বীকার করে হোসেন আহম্মেদ দাবি করেন, "খরিদ সূত্রে আমি জমিটির মালিক। এ সংক্রান্ত কাগজপত্র আমার কাছে রয়েছে। হয়রানি করার জন্য ইসমাইলরা অপপ্রচার চালাচ্ছে। " এ ব্যাপারে রায়পুর থানার এএসআই  বেলায়েত হোসেন বলেন, "জমি দখলের চেষ্টার বিষয়টি শুনেছি। পৌরসভার ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে উভয় পক্ষকে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। "  

 


মন্তব্য