kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


টঙ্গীর টাম্পাকোয় আহতদের পাশে এনাম মেডিক্যাল

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)    

১৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:০২



টঙ্গীর টাম্পাকোয় আহতদের পাশে এনাম মেডিক্যাল

গাজীপুরের টঙ্গীতে অবস্থিত টাম্পাকো ফয়েলস লিমিটেড নামের কারখানায় বিস্ফোরণে আহতদের পাশে দাঁড়িয়েছে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতাল। আজ শনিবার দুপুরে রানা প্লাজা ট্রাজেডিতে চিকিৎসাসেবায় সাড়া জাগানো প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এর চেয়ারম্যান ও স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন।

এনামুর রহমান জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় দলীয় নেতাদের নিয়ে আজ শনিবার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহতদের চিকিৎসার খোঁজ-খবর নিতে যান তিনি। এ সময় তিনি আহতদের হাতে আর্থিক সাহায্য তুলে দেন। তিনি জানান, রানা প্লাজা ট্রাজেডির মতো বড় বিপর্যয়ে চিকিৎসা মোকাবিলায় এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সক্ষমতার বিষয়টি স্মরণে ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে টাম্পাকোয় আহতদের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেই আলোকেই নেতাকর্মীদের নিয়ে আহতদের পাশে দাঁড়িয়েছেন তিনি। "

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা বেশ উন্নতমানের উল্লেখ করে ডা. এনামুর রহমান বলেন, "আহতরা ঢাকা মেডিক্যালের চিকিৎসা ব্যবস্থায় সন্তুষ্ট। এ মুহূর্তে তাদের পরিবারের জন্যে আর্থিক সাহায্য জরুরি। আর সেটাতেই তিনি গুরুত্ব দিয়েছেন। "

টাম্পাকো দুর্ঘটনায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন শ্রমিকসহ ৩৩ জন। আহত অর্ধশতাধিক শ্রমিকের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ১০ জনের অবস্থা ছিল আশঙ্কাজনক। যাদের দুইজন এখনো আইসিইউতে ভর্তি রয়েছেন। এই ১০ জনকে তিনি হাতখরচ হিসেবে প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা প্রদান করেছেন এবং কারো উন্নত চিকিৎসার প্রয়োজন হলে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে তার ব্যবস্থা করা হবে বলেও আহতদের নিশ্চয়তা দেন তিনি।

এ সময় এনামুর রহমানের সঙ্গে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সতদস্য বেনজীর আহমেদ, সহসভাপতি কাজী শওকত হোসেন, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, ধামরাই উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বিল্লাল হোসেন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ইসমাঈল খান, এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক জাহিদুর রহমান প্রমুখ।

 


মন্তব্য