kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


দৌলতদিয়ায় গাড়ির দীর্ঘ সারি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৫২



দৌলতদিয়ায় গাড়ির দীর্ঘ সারি

File Photo

ঈদের ছুটি শেষে ঘরেফেরা মানুষের চাপ পড়েছে দৌলতদিয়া ফেরিঘাটে। বৃহস্পতিবার সকাল থেকেই দৌলতদিয়া ঘাটে কর্মমুখী মানুষ ও যানবাহনের চাপ বাড়তে শুরু করে।

দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে এসব মানুষ ও গাড়ি আসতে থাকে। এরপর থেকে দৌলতদিয়া ঘাট এলাকায় বাস, মাইক্রোবাস, প্রাইভেট কারের লাইন দীর্ঘ হতে থাকে। শেষ খবর পাওয়া পর্যন্ত গাড়ির দীর্ঘ লাইন হয়েছে ফেরিঘাটে।

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে চলাচলকারী ১৯টি ফেরির মধ্যে ৩টি রো রো (বড়) ফেরি তীব্র স্রোতের কারণে চলাচল করতে পারছে না। এ ছাড়া ইউটিলিটি ফেরি মধবীলতা যান্ত্রিক ত্রুটিতে বিকল হয়ে আছে। অপরদিকে দৌলতদিয়া ঘাটের চারটি ফেরি ঘাটের মধ্যে ২ নম্বর ঘাটটি নদীভাঙনে ক্ষতিগ্রস্ত হয়ে বন্ধ আছে।

সূত্র জানায়, ঘাট পন্টুন ও ফেরি সংকটের কারণে দৌলতদিয়া বৃহস্পতিবার বিকাল নাগাদ ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ এলাকা পর্যন্ত অন্তত ৩ কিলোমিটার জুড়ে সৃষ্টি হয় গাড়ির দীর্ঘ সারি। দীর্ঘ সময় সিরিয়ালে আটকে থাকা সাধারণ বাসযাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।   বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে যানবাহনের চাপ।

আটকে পড়া দূরপাল্লার বিভিন্ন পরিবহনের চালক ও সুপারভাইজাররা জানান, তাদের গাড়ি কখন ফেরির নাগাল পাবেন তা তারা বলতে পারছেন না। অন্যদিকে দীর্ঘ সময় সিরিয়ালে আটকে থাকায় সাধারণ যাত্রীদের অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাচ্ছেন নারী ও শিশু যাত্রীরা।

দৌলতদিয়া ঘাটে কর্মরত বিআইডাব্লিউটিসির ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সফিকুল ইসলাম জানান, এই নৌরুটে ১৫টি ফেরি সচল রয়েছে। তীব্র স্রোতে বড় তিনটি ফেরি চলাচল করতে না পারায় কিছু যানবাহন আটকা পড়েছে।

 


মন্তব্য