kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


কনের বাবা,বর ও ঘটকের জেল-জরিমানা

ভূঞাপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ২ বাল্যবিয়ে বন্ধ

ভূঞাপুর(টাঙ্গাইল)প্রতিনিধি   

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১৮



ভূঞাপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ২ বাল্যবিয়ে বন্ধ

টাঙ্গাইলের ভূঞাপুরের কুঠিবয়ড়া ও মাটিকাটা গ্রামে বৃহস্পতিবার সন্ধ্যায় ভ্রাম্যমান আদালতের অভিযানে দুটি বাল্যবিবাহ বন্ধ করা সম্ভব হয়েছে। এ সময় কুঠিবয়ড়া গ্রামে কনের বাবা আব্দুল বাসেদকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড,বর আশরাফুল ইসলাম ও ঘটক রোকেয়া বেগমকে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অপরদিকে মাটিকাটা গ্রামে ভ্রাম্যমান আদালতের আগমনের সংবাদ পেয়ে বাল্যবিবাহ বন্ধ করে দেয় পরিবার। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নবাগত  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোহসীন মৃধা।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, উপজেলার কুঠিবয়ড়া গ্রামের আব্দুল বাসেদের মেয়ে ধুবলিয়া উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীর ছাত্রী আমিনা (১৩) ও মাটিকাটা গ্রামের রবিউল ইসলামের মেয়ে মাটিকাটা উচ্চ বিদ্যারয়ের ষষ্ঠ শ্রেনীর ছাত্রী রুনার (১৩) বাল্যবিবাহের সংবাদ পেয়ে হানা দেয় ভ্রাম্যমান আদালত। এ সময় কুঠিবয়ড়া গ্রামে কনের বাবা আব্দুল বাসেদকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড,বর মধুপুর উপজেলার জয়নাতলী গ্রামের আরশেদ আলীর ছেলে আশরাফুল ইসলাম(৩০) ও ঘটক কুঠিবয়রা গ্রামের নাসির উদ্দিনের স্ত্রী রোকেয়া বেগমকে(৪০) ১ হাজার টাকা করে জরিমানা করা হয়। অপরদিকে মাটিকাটা গ্রামের রবিউল ইসলাম ভ্রাম্যমান আদালতের আগমনের সংবাদ পেয়ে তার মেয়ের বাল্যবিবাহ বন্ধ করে দেয়।


মন্তব্য