kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


দুর্ঘটনাস্থল পরিদর্শন করলেন রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:১১



দুর্ঘটনাস্থল পরিদর্শন করলেন রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম

ফৌজদারহাটে কনটেইনারবাহী ট্রেন দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. আবদুল হাই। আজ বৃহস্পতিবার সকালে তিনি দুর্ঘটনাস্থলে যান।

এ সময় রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সঙ্গে ছিলেন। মো. আবদুল হাই জানান, পাহাড়তলী এবং ফৌজদারহাটে ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধান ও দায়ীদের শনাক্তে পাঁচ সদস্যের উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান পরিবহন কর্মকর্তা মিয়া জাহানকে আহ্বায়ক এবং রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী শহিদুল ইসলাম, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ, চিফ সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার চন্দন কান্তি দাশ ও বিভাগীয় রেলওয়ে ম্যানেজার মনজুরুল ইসলামকে সদস্য করা হয়েছে।

এদিকে, বিভাগীয় রেলওয়ে ম্যানেজার মনজুরুল ইসলাম জানিয়েছেন, বুধবারের দুটি পৃথক দুর্ঘটনার কারণ ও দায়ীদের চিহ্নিত করার লক্ষ্যে চার সদস্যের একটি বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখারকে আহ্ববায়ক এবং বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, বিভাগীয় প্রকৌশলী ১, বিভাগীয় সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারকে সদস্য করা হয়েছে। কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।       

 


মন্তব্য