kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


১৪৪ ধারা জারি, বিক্ষোভ

আলফাডাঙ্গায় সাবেক এমপি সিরাজ সমর্থকদের মুখোমুখি আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর    

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৪৫



আলফাডাঙ্গায় সাবেক এমপি সিরাজ সমর্থকদের মুখোমুখি আওয়ামী লীগ

আজ বুধবার ফরিদপুরের আলফাডাঙ্গায় সাবেক এমপি কাজী সিরাজুল ইসলামের সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মুখোমুখি অবস্থানে রয়েছে। সংঘর্ষের আশঙ্কায় ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে স্থানীয় প্রশাসন।

আজ বুধবার আলফাডাঙ্গা উপজেলার এক নম্বর বুড়াইচ ইউনিয়নের হেলেঞ্চা উচ্চ বিদ্যালয় থেকে পাস করা এসএসসি শিক্ষার্থীদের সংগঠন 'বন্ধু সেবা সংগঠন' কর্তৃক বিদ্যালয় মাঠে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় কৃষকলীগের সহসভাপতি কাজী সিরাজুল ইসলামের। এদিকে, একই সময় ওই স্থানে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, কৃষকলীগ এবং আওয়ামী লীগের উদ্যোগে একটি জনসভার ঘোষণা দেওয়া হলে দুই পক্ষের সমর্থকদের মধ্যে তীব্র উত্তেজনা দেখা দেয়। পরে প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। কোনো পক্ষই ওই স্কুল মাঠে সভা করতে পারেনি। ১৪৪ ধারা জারির সংবাদ পেয়ে কাজী সিরাজ আর সভাস্থলে যাননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. খায়রুজ্জামান ওই এলাকায় ১৪৪ ধারা জারির ঘোষণা দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় সেখানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. এরাদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, সহকারী পুলিশ সুপার (এএসপি) আমিনুর রহমানসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য।

 


মন্তব্য