kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


সংস্কারের দুই মাসেই ভেঙে পড়ল সেতুটি

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:১১



সংস্কারের দুই মাসেই ভেঙে পড়ল সেতুটি

পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নের পাড়েরহাট-বাদুরা গ্রামে মৎস্য বন্দরে যাওয়ার সেতুটি সংস্কারের দুই মাসের মাথায় ভেঙে পড়েছে। আজ বুধবার সকালে একটি ট্রলারের ধাক্কায় সেতুটি বিধ্বস্ত হয়ে পড়ে।

এ ঘটনায় ট্রলারের মাঝি কামাল হোসেন মাতুব্বর (৪০) গুরুতর আহত হয়েছেন।

আহত কামাল ভাণ্ডারিয়া উপজেলার দারুলহুদা গ্রামের চাঁনমিয়ার ছেলে। তাকে উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রলারের মালিক বাহাদুর জানিয়েছেন তাঁর অবস্থা আশঙ্কাজনক।

পাড়েরহাট মৎস্য বন্দরকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. মোস্তফা আকন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, সকালে পাড়েরহাট মৎস্য আড়ৎ থেকে এফবি মায়ের দোয়া নামের একটি ট্রলার মিল থেকে বরফ নেওয়ার জন্য বন্দরের খালের ওপরের ব্রিজটি অতিক্রম করছিল। এ সময় ধাক্কা লেগে সেতুটি বিধ্বস্ত হয়ে ট্রলারের ওপর পড়ে। এতে ট্রলারের মাঝি কামাল হোসেন মাতুব্বরের মাথা থেতলে যায়। এ সময় ট্রলারটি ডুবে যায়।

স্থানীয়রা জানায়, মাত্র দুই মাস আগে ১৮ লাখ টাকা ব্যয়ে লোহার বিমের উপর স্লাব বসিয়ে সংস্কার করা হয় সেতুটি। তারা জানান, সমুদ্র থেকে প্রতিদিন প্রায় ৫০টি ট্রলারে মাছ নিয়ে এ মৎস্যবন্দরে আসে মৎসজীবীরা। পরদিন সকালে এ ট্রলারগুলোর মাছ বিক্রির পর ঠেলা গাড়ি বা ভ্যানে করে এ সেতু দিয়ে পাড়েরহাট বন্দরে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে গাড়িতে করে তা দেশের বিভিন্ন স্থানে পাঠানো হয়। সেতুটির বেহালের কথা পিরোজপুর এলজিইডির কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধিদের জানানো হলেও কোনো প্রতিকার পাওয়া যায়নি বলে জানান তারা।

 


মন্তব্য