kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


শোলাকিয়ায় বিজিবি মোতায়েন

কিশোরগঞ্জ প্রতিনিধি    

১২ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:২১



শোলাকিয়ায় বিজিবি মোতায়েন

ছবি : কালের কণ্ঠ

ঈদের জামাতকে নিরাপদ ও নির্বিঘ্ন রাখতে কিশোরগঞ্জের শোলাকিয়ায় তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আজ সোমবার দুপুরে এ বিজিবি সদস্যরা মাঠ পরিদর্শন করে মহড়া দেন।

প্রথমবারের মতো শোলাকিয়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে।

শোলাকিয়া ঈদগাহ মাঠের সভাপতি ও জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস জানান, প্রতিবছরই ঈদের জামাতের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়। কঠোর নিরাপত্তার মধ্যেই গত ঈদে এখানে জঙ্গিরা পুলিশের ওপর হামলা চালায়। সেই অনাকাঙ্খিত ঘটনার কারণেই এ বাড়তি নিরাপত্তা ও সর্তকতা। তিনি জানান, এবার বিজিবির পাশাপাশি পুলিশ, র‍্যাবব, এপিবিএন এবং  আনসার বাহিনীর বিপুল সংখ্যক সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবে।

পুলিশ সুপার আনোয়ার হোসেন খান জানান, এবার দুটি গেট দিয়ে মাঠে ঢুকবেন  মুসল্লিরা। মেটাল ডিটেক্টর দিয়ে দেহ তল্লাশির পরই তারা মাঠে প্রবেশ করবেন। এছাড়া ব্যাগ ও ছাতা নিষিদ্ধ করা হয়েছে মাঠে। কেউ এসব নিয়ে মাঠে যেতে পারবে না।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, সাদা পোশাকে বিভিন্ন বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে। একই সঙ্গে গোপন ক্যামেরায় পুরো মাঠের নজরদারির ব্যবস্থাও করা হয়েছে। মাঠ কমিটি জানিয়েছে, মুসল্লিদের জন্য বিশুদ্ধ পানি, ওজুখানা, টয়েলট এবং প্রাথমিক চিকিৎসার মতো জরুরি বিষয়গুলো নিশ্চিত করা হয়েছে।

রেলওয়ে সূত্র জানিয়েছে, দূর-দূরান্তের মুসল্লিদের যাতায়াতের সুবিধার জন্য শোলাকিয়া স্পেশাল নামে দুটি ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। ভোরে একটি ভৈরব থেকে অন্যটি ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জে যাবে। শোলাকিয়া এটি ঈদুল আজহার ১৮৯তম ঈদ জামাত। এতে ইমামতি করবেন মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ। আগামীকাল সকাল ৯টায় শুরু হবে ঈদের জামাত।

প্রসঙ্গত, গত ঈদুল ফিতরের দিন শোলাকিয়া ঈদগাহ মাঠের কাছে পুলিশের ওপর জঙ্গিদের হামলা চালায়। এতে দুই পুলিশ সদস্য নিহত হন। পরে পুলিশের সঙ্গে জঙ্গিদের সংষর্ষে এক জঙ্গি নিহত হয়। তাছাড়া দুই পক্ষের গোলাগুলিতে নিজ ঘরে গুলিবিদ্ধ হয়ে মারা যান ঝর্ণা রাণী ভৌমিক নামে এক গৃহবধূ।


মন্তব্য