kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


অস্ত্র-গুলি উদ্ধার

মহেশখালীতে বন্দুকযুদ্ধে ডাকাত গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২৬



মহেশখালীতে বন্দুকযুদ্ধে ডাকাত গুলিবিদ্ধ

কক্সবাজারের মহেশখালীতে পুলিশ-ডাকাত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে এক ডাকাত গুলিবিদ্ধ হয়েছেন।

উদ্ধার করা হয়েছে অস্ত্র ও গুলি। আজ রবিবার রাত সাড়ে ৮ টার দিকে মাতারবাড়ি সড়কে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
 
অভিযানের নেতৃত্বে থাকা কালামার ছড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই বোরহান উদ্দিন জানান, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকায় একদল ডাকাত সক্রিয় রয়েছে। চালিয়াতলী-মাতারবাড়ি সড়কে ওই ডাকাত দলটি নিয়মিতভাবে মহড়া দিত বলে পুলিশের কাছে খবর ছিল। আজ রাত সাড়ে আটটার দিকে চিতাখোলার উত্তরে সড়কের একটি অংশে ব্যারিকেড দিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল একদল ডাকাত। এ সময় খবর পেয়ে দ্রুত ওই এলাকায় অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে চ্যালেঞ্জ করে গুলি ছুড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। ঘটনাস্থলেই পুলিশের দুই সদস্য আহত হয়। এক পর্যায়ে পুলিশের সাথে ডাকাত দলের বন্দুকযুদ্ধ লেগে যায়। ঘটনাস্থলেই আলোচিত ডাকাত সর্দার কবির আহমদ(৩০) গুলিবিদ্ধ হয়। তার হাতে গুলি লাগে বলে পুলিশ জানায়। এ সময় খবর পেয়ে মহেশখালী থানার ওসি বাবুল চন্দ্র বনিকের নেতৃত্বে পুলিশের আরো একটি ইউনিট ওই এলাকায় পৌঁছে।
 
তিনি আরো জানান, এক পর্যায়ে পুলিশের অভিযানের মুখে অন্য ডাকাতরা পালিয়ে যেতে সক্ষম হলেও গুলিবিদ্ধ ডাকাত সর্দার কবিরকে পুলিশ মুর্মষু অবস্থায় গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ সময় তার কাছ থেকে একটি লাইটার গান ও ২ রাউন্ড তাজা কর্তুজ উদ্ধার করা হয়।  

এ রিপোর্ট লেখা পর্যন্ত ধৃত ডাকাতকে থানায় নিয়ে আসা হচ্ছে বলে পুলিশের অভিযান দল সূত্রে জানা গেছে।  

এ ব্যাপারে মহেশখালী থানার ওসি বাবুল চন্দ্র বনিক জানিয়েছেন, গ্রেপ্তার ডাকাত কবির আহমদ কালামার ছড়া উত্তর নলবিলা দরগাহ ঘোনা এলাকার জনৈক আব্দুল মোনাফের পুত্র। তার বিরুদ্ধে খুন ও ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।  


মন্তব্য