kalerkantho


চট্টগ্রামে বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় মা-মেয়ের মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ২২:২৩



চট্টগ্রামে বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় মা-মেয়ের মৃত্যু

চট্টগ্রামের একটি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ঘুমন্তবস্থায় অগ্নিদ্বগ্ধ হয়ে মা ও তার শিশুকন্যার মৃত্যু হয়েছে। এতে পুড়ে গেছে বস্তির দেড় শতাধিক ঘর ও বিভিন্ন দোকানপাট। আগুনে আহত হয়েছেন আরও অন্তত ২০ জন বস্তির বাসিন্দা। গতকাল শনিবার গভীর রাত সাড়ে তিনটার দিকে নগরীর দক্ষিণ-মধ্যম হালিশহরের (ইপিজেড বাই লেইন) কলসী দিঘীর রেল লাইন সংলগ্ন বস্তিতে এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে।

নিহতরা হলেন- ফাতেমা (২৭) মেয়ে ও তার শিশু কন্যা মারজানা (সাড়ে ৩ বছর)। ময়না তদন্তের জন্য তাদের লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের আগ্রাবাদ কন্ট্রোল রুমের কর্মচারী লিটন বড়ুয়া জানান, গভীর রাতে বস্তিতে আগুন লাগলে খবর পেয়ে নগরীর আগ্রাবাদ, ইপিজেডসহ ৩টি স্টেশন থেকে ৯টি গাড়ি ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পর সকাল ৮টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, আগুনে অন্তত ২০ জনের মত আহত হয়েছে। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সায়েম নামে স্থানীয় এক বাসিন্দা জানান, প্রায় ৪/৫ ঘণ্টার আগুনে বস্তির দেড় শতাধিক ঘর পুড়ে গেছে। এছাড়া ১২টি বিভিন্ন দোকান পুড়ে গেছে। এতে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি ধারণা করেন।

তবে ফায়ার সার্ভিস দাবি করেছে, আগুনে ৬ লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে। ৫০ লাখ টাকার সম্পদ উদ্ধার করা হয়েছে বলেও দাবি করে তারা।


মন্তব্য