kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বকেয়া বেতন-বোনাসের দাবিতে আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:১৫



বকেয়া বেতন-বোনাসের দাবিতে আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ

বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার সামনে অবস্থান নিয়েছে বিক্ষব্ধ শ্রমিকরা। রবিবার দুপুরে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের আশুলিয়ার জিরাবো এলাকার হিলটন গার্মেন্টে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে আশুলিয়া থানা ও শিল্প পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছে। এদিকে বেতন না দিয়ে ওই পোশাক কারখানার মালিক গা ঢাকা দিয়েছে বলে অভিযোগ করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, প্রথম ৮ সেপ্টেম্বর এবং পরে ১০ সেপ্টেম্বর সকালে ওই পোশাক কারখানার শতাধিক শ্রমিকের বকেয়া তিন মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস দেওয়ার কথা ছিলো মালিকপক্ষের। বেতন না পেয়ে তারা শনিবার দুপুর থেকে কারখানার সামনে অবস্থান নিয়ে দফায় দফায় বিক্ষোভ করে আসছে। রবিবার দুপুর পর্যন্ত কয়েকজন শ্রমিক না খেয়ে অসুস্থ হয়ে পড়েন। এদিকে শ্রমিকদের বেতন না দিয়ে ওই পোশাক কারখানার মালিক গা ঢাকা দিয়েছেন বলে অভিযোগ করে শ্রমিকরা। বন্ধ রয়েছে তার মোবাইল ফোনটিও। আশুলিয়ার সকল পোশাক কারখানা বন্ধ হয়ে গেলেও ওই পোশাক কারখানার শ্রমিকরা বেতন না পেয়ে পরিবারের সাথে ঈদ করতে নিজ নিজ বাড়িতে যেতে পারছেন না। বেতন না পাওয়া পর্যন্ত কারখানার সামনে শ্রমিকরা অবস্থান নিয়ে থাকবেন বলে জানিয়েছেন শ্রমিকরা।

এবিষয়ে শিল্প পুলিশ-১ সাভার-আশুলিয়া জোনের পরিচালক পুলিশ সুপার (এসপি) মোস্তাফিজুর রহমান কালের কন্ঠকে বলেন, এটা একটি ছোট কারখানা। মালিকের সঙ্গে পুলিশের যোগাযোগ হয়েছে। শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করার আশ্বাস দিয়েছেন তারা। এছাড়া যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


মন্তব্য