kalerkantho


সৈয়দপুরে বেকারি কারখানায় আগুন; ব্যপক ক্ষয়ক্ষতি

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৪৫




সৈয়দপুরে বেকারি কারখানায় আগুন; ব্যপক ক্ষয়ক্ষতি

সৈয়দপুরে একটি বেকারি কারখানায় আগুন লেগে  প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আজ রবিবার ভোরে শহরের পৌরসভা সড়কস্থ ডায়মন্ড  কনফেকশনারীর কারখানায় ওই আগুনের ঘটনাটি ঘটে।

খবর পেয়ে সৈয়দপুর দমকলবাহিনীর সদস্যরা ছুটে এসে প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে করে ওই কারখানায় আশপাশে থাকা অনেক বাসা-বাড়ি আগুনের হাত থেকে রক্ষা পেয়েছে।

মেসার্স ডায়মন্ড কনফেকশনারীর স্বত্তাধিকারী ও বাংলাদেশ ব্রেড,বিস্কুট ও কনফকেশনারী মালিক সমিতি নীলফামারী জেলা শাখার সভাপতি মো. আখতার সিদ্দিকী পাপ্পু জানান, গত রবিবার তার কারখানায় ভোর প্রায় ৪টা পর্যন্ত শ্রমিকরা লাচ্ছা সেমাই তৈরি কাজ করেন। এর পর যথারীতি কারখানা বন্ধ করে শ্রমিকরা তাদের নিজ নিজ বাড়িতে চলে যান। রাত আনুমানিক সাড়ে ৪ টার দিকে আকস্মিক কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদ্যূতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণ করছেন তিনি।  

তিনি জানান, তার কারখানায় পাশে থাকা পুকুরে পানি থাকায় আগুন নেভানোর কাজটি সহজে সম্ভব হয়েছে। তারপরও আগুনে কারখানার অবকাঠামোসহ ওই রাতে তৈরি করা প্রায় দেড় লাখ টাকার লাচ্ছা সেমাই, লজেন্স ও চানাচুর পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে স্থানীয় দমকল বাহিনী কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সৈয়দপুর ষ্টেশনের সিনিয়র ষ্টেশন ম্যানেজার মো. মিরাজুল ইসলাম জানান, খবর পাওয়া মাত্র ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৩০মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।


মন্তব্য