kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


দুঃস্থদের চাল চুরি : ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

মাগুরা প্রতিনিধি   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৪২



দুঃস্থদের চাল চুরি : ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

ভিজিএফ-এর চাল চুরি করে বিক্রি করার ঘটনায় অভিযুক্ত নহাটা ইউপি চেয়ারম্যান আলী মিয়া

মাগুরার মোহম্মদপুর উপজেলার নহাটা বাজার থেকে ঈদুল আজহা উপলক্ষে দুঃস্থদের মাঝে বরাদ্দকৃত ২২ বস্তা ভিজিএফ এর চাল উদ্ধার হয়েছে। আজ রবিবার দুপুরে নহাটা বাজারে দুই ব্যবসায়ীর বাড়ি থেকে এ চাল উদ্ধার হয়।

এ ঘটনায় নহাটা ইউপি চেয়ারম্যান আলী মিয়াসহ ওই দুই ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা হয়েছে।

মোহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিন হোসেন জানান, ঈদুল আজহা উপলক্ষে শনিবার থেকে নহাটা ইউনিয়নের ১৬২৭ জন দুঃস্থ কার্ডধারীর মধ্যে প্রধানমন্ত্রীর দেওয়া ১০ টাকা কেজি করে ভিজিএফ এর চাল বিতরণ শুরু হয়। শনিবার কিছু চাল বিতরণ করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসকের সাথে তিনি নহাটা ইউনিয়নে এ চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। আজ রবিবার চেয়ারম্যানের বাকি চাল বিতরণের কথা ছিল। কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে খবর পাওয়া যায় চেয়ারম্যান রাতেই কিছু চাল আনন্দ ও সমীর নামে স্থানীয় দুই ব্যবসায়ীর কাছে বিক্রি করে দিয়েছেন। এমন সংবাদের ভিত্তিতে রবিবার দুপুরে ওই ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়ে ২২ বস্তা চাল উদ্ধার করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরো জানান, ভিজিএফ এর চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যান আলী মিয়া, ব্যবসায়ী সমীর ও আনন্দর নামে মামলা দায়ের হয়েছে। চাল উদ্ধারের খবর পেয়ে অভিযুক্ত চেয়ারম্যানসহ দুই ব্যবসায়ী পালিয়েছে। পুলিশ তাদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে।


মন্তব্য