kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


ময়মনসিংহে ডিআইজি পরিচয়ে এসআইয়ের সঙ্গে প্রতারণা!

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ২০:২৩



ময়মনসিংহে ডিআইজি পরিচয়ে এসআইয়ের সঙ্গে প্রতারণা!

ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানার এক উপপরিদর্শকের (এসআই) কাছ থেকে উপমহাপরিদর্শক (ডিআইজি) পরিচয় দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে কিশোরগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ শনিবার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম।  

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম সোহাগ মাহমুদ ওরফে বাপ্পী (৩৩)। জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) গতকাল শুক্রবার রাতে কিশোরগঞ্জ থেকে তাঁকে আটক করে। গত ২২ আগস্ট এসআই আকরাম হোসেনের কাছ থেকে সোহাগ মাহমুদ ফোন করে বলে ডিআইজি স্যার ফোনে কথা বলবেন। পরে ডিআইজি পরিচয়ে অপর এক ব্যক্তি আকরাম হোসেনকে বলেন, ‘আমার জরুরি ভিত্তিতে কিছু টাকা লাগবে। পরে ফেরত দিয়ে দিব। ’ এই কথা শুনে আকরাম হোসেন একটি বেসরকারি ব্যাংকের মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে একটি নম্বরে ৫০ হাজার টাকা পাঠান। পরে বুঝতে পারেন বিষয়টি ছিল প্রতারণা। এরপর থেকেই জেলা পুলিশ মুঠোফোন ট্র্যাকিং করে সোহাগ মাহমুদের অবস্থান নিশ্চিত হয়ে গত শুক্রবার রাতে কিশোরগঞ্জ জেলা সদর থেকে তাঁকে আটক করে।

তিনি আরও জানান, সোহাগ মাহমুদ এর আগে হবিগঞ্জ, সুনামগঞ্জ, নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলাতে একই ধরনের প্রতারণা করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

একই সংবাদ সম্মেলনে জানানো হয়, শনিবার ভোরে পুলিশ ময়মনসিংহ শহরের বিভিন্ন এলাকায় গোপন সংবাদ ভিত্তিতে অভিযান চালায়। এ সময় রেজাউল, খোরশেদ আলম, সুমন ও বিপ্লব নামের চার ছিনতাইকারীকে আটক করে। পালানোর চেষ্টা করলে পুলিশের গুলিতে আহত হন রেজাউল। তাঁকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।


মন্তব্য