kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


সৈয়দপুরে ভিজিএফ কার্ডের ১৮ বস্তা চাল উদ্ধার

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৪৭



সৈয়দপুরে ভিজিএফ কার্ডের ১৮ বস্তা চাল উদ্ধার

সৈয়দপুরে সুস্থদের জন্য সরকারিভাবে বরাদ্দকৃত ভিজিএফ কার্ডের ১৮ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। আজ শনিবার বিকেলে উপজেলার কামারপুকুর ইউনিয়নের কামারপুকুর বাজার সংলগ্ন বাগানবাড়ি এলাকার একটি বাড়ি থেকে ওই চাল উদ্ধার করা হয়।

জানা গেছে, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সরকারিভাবে সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়নে অসহায়, দুস্থদের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছিল। আজ শনিবারও উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়নে ওই চাল বিতরণ অব্যাহত ছিল। চাল বিতরণকালে সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) বিশ্বস্ত সূত্রে খবর আসে, কামারপুকুর বাজার সংলগ্ন বাগানবাড়ি এলাকায় একটি বাড়িতে ভিজিএফ কার্ডের চাল মজুত করা হয়েছে। তিনি (পিআইও) বিষয়টি তৎক্ষনাৎ সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) অবহিত করেন। পরে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গীর নেতৃত্বে কামারপুকুর বাজার সংলগ্ন জনৈক মো. সাবেদুল ইসলামের রায়হান ভিলা নামে একটি বাড়িতে অভিযান চালানো হয়। অভিযান চলাকালে ওই বাড়ির একটি ঘর থেকে ১৮ বস্তা ভিজিএফ কার্ডের চাল উদ্ধার করা হয়। যার প্রতি বস্তা চালের গড় ওজন ৭৫ কেজি। ওই চাল মোজাহারুল ইসলাম ফকির নামে এক ব্যবসায়ী কিনে ওই বাড়িতে মজুদ করেছিলেন বলে একটি সূত্রে জানা গেছে।

ওই অভিযানে সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. শফিউল ইসলাম, কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান, সৈয়দপুর থানার  উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আজিজসহ সঙ্গীয় পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. শফিউল ইসলাম জানান, উদ্ধারকৃত চাল কামারপুকুর ইউনিয়ন পরিষদের হেফাজতে রাখা হয়। পরবর্তীতে এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি সকল পদক্ষেপ নেওয়া হবে।


মন্তব্য