kalerkantho

মঙ্গলবার। ২১ ফেব্রুয়ারি ২০১৭ । ৯ ফাল্গুন ১৪২৩। ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮।


জামালপুরে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু

জামালপুর প্রতিনিধি    

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:১৬



জামালপুরে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু

'শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ' এ প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরের হতদরিদ্র মানুষের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে। সরকারের ফেয়ার প্রাইজ কার্ড কর্মসূচির আওতায় আজ শনিবার সকাল থেকে জেলার সাতটি উপজেলায় একযোগে এ কর্মসূচি শুরু হয়েছে।

জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী মেলান্দহের ঝাউগড়া ইউনিয়নে ফেয়ার প্রাইজ কার্ড কর্মসূচির শুভ উদ্বোধনের মাধ্যমে মেলান্দহ উপজেলায় ১০ টাকা কেজি দরে চাল বিক্রি আনুষ্ঠানিকভাবে শুরু করেছেন। একই দিন সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সানোয়ার হোসেন বাদশা পোগলদিঘা ইউনিয়নে ফেয়ার প্রাইজ কার্ড কর্মসূচি উদ্বোধন করেন। এ ছাড়া জেলার ইসলামপুর, মাদারগঞ্জ, দেওয়ানগঞ্জ এবং বকশীগঞ্জ উপজেলা সমূহে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।    

জামালপুর জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খান জানান, ফেয়ার প্রাইজ কার্ড কর্মসূচির আওতায় জামালপুরের সর্বত্র একযোগে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে। এজন্য জামালপুরে ১৪৪ জন ডিলার নিয়োগ করা হয়েছে। জেলার সাতটি উপজেলার এক লাখ ৪৫ হাজার ১৮২ জন সুবিধাভোগীর মাঝে মাসে ৩০ কেজি করে চাল বিক্রি করা হবে। তবে প্রতিবার মাথাপিছু ১০ কেজি করে চাল বিক্রি করা হবে।

 


মন্তব্য