kalerkantho


সোনামসজিদ স্থলবন্দরে সাত দিন আমদানি-রপ্তানি বন্ধ

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ    

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৪১



সোনামসজিদ স্থলবন্দরে সাত দিন আমদানি-রপ্তানি বন্ধ

ঈদ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর ও রহনপুর রেল বন্দরে ছুটি ঘোষণা করা হয়েছে। সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট আ্যাসোসিয়েশন, কাস্টমস, পানামা এবং রহনপুর রেল কর্তৃপক্ষসহ ভারতের মোহদিপুর রপ্তানিকারক ও সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশন এ ছুটি ঘোষণা করে।

সোনামসজিদ স্থলবন্দর ও রহনপুর রেল বন্দর কাস্টমস জানায়, ১২ থেকে ১৪ সেপ্টেম্বর তিন দিন ছাড়া অন্য দিন তাদের অভ্যন্তরীণ কার্যক্রম চলবে। রহনপুর রেল বন্দরে ৯ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বর ছয় দিন ও সোনামসজিদ স্থলবন্দরে ১০ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত সাত দিন ছুটি ঘোষণা করা হয়। এ সময়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। ভারত থেকে সোনামসজিদ স্থলবন্দর হয়ে প্রতিদিন প্রায় আড়াই ট্রাক পণ্য আসে।

সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, কাস্টমস এবং  বেসরকারিভাবে বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান পানামা ও রহনপুর রেল কর্তৃপক্ষ এবং ভারতের মোহদিপুর ও চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর সংশ্লিষ্টরা জানান, ১৩ সেপ্টেম্বর ঈদ উপলক্ষে ১০ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত সোনামসজিদ স্থলবন্দর দিয়ে সাত দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। ১৭ সেপ্টেম্বর আবারো শুরু হবে আমদানি-রপ্তানি। তবে আজ ১০ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এবং ঈদের দিনও পাশপোর্টধারীদের জন্য সোনামসজিদ স্থলবন্দর পুলিশ ইমিগ্রেশন খোলা রাখবে  বলে জানান সোনামসজিদ পুলিশ ইমিগ্রেশনের একজন এসআই।

 


মন্তব্য