kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১১:২২



অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি

গাজীপুরের টঙ্গী বিসিক শিল্পনগরী এলাকায় কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। একই সঙ্গে নিহতদের সৎকারের জন্যে পরিবারকে ৩০ হাজার টাকা করে অনুদান দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

আজ শনিবার ওই এলাকার ট্যাম্পাকো ফয়েলস লিমিটেডের কারখানায় সকাল ৬টায় এ ঘটনা ঘটে। এ সংবাদ লেখা পর্যন্ত কারখানায় আগুন জ্বলছিল।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে গাজীপুরের পুলিশ সুপার (এসপি) হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, কারখানায় দাহ্য পদার্থ রয়েছে। তাই আগুন ছড়িয়ে পড়েছে। ফায়ার সার্ভিস আগুন নেভাতে কাজ করে যাচ্ছে। এ ঘটনার পরও এখন পর্যন্ত কারখানার মালিক প্রশাসন কিংবা আমাদের সঙ্গে যোগাযোগ করেননি। তার যোগাযোগ করা উচিত ছিল। কারখানা মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবো।

এদিকে জেলা প্রশাসক এস এম আলম জানান, ঘটনার তদন্ত করতে অতিরিক্ত জেলা প্রশাসককে প্রধান করে একটি পাঁচ সদস্যের কমিটি করা হয়েছে। দ্রুত রিপোর্ট দিতে বলা হয়েছে কমিটিকে। এ নিহতদের পরিবারের সদস্যদের প্রাথমিকভাবে ৩০ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানান তিনি। গাজিপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ জানান, কারখানার কোনো ত্রুটি আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তবে কারখানার মালিকপক্ষের কেউ আমাদের সঙ্গে যোগাযোগ করেনি। আগুন নেভাতে স্থানীয় লোকজনও সহযোগিতা করছেন বলে জানান তিনি।

 


মন্তব্য