kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


টঙ্গীতে বয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২০

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১১:০৮



টঙ্গীতে বয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২০

গাজীপুরের টঙ্গী বিসিক শিল্পনগরীর একটি কারখানায় বয়লার বিস্ফোরণে ২০ জন নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন।

নিহতদের মধ্যে তিনজনের দেহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) আনা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এ ছাড়াও আহতদের একটি অংশকে ঢাকা মেডিক্যালে হাসপাতালে এবং বাকিদের টঙ্গী সরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শনিবার সকালে ট্যাম্পাকো নামের একটি কারখানায় এ বিস্ফোরণ ঘটে বলে জানান জয়দেবপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. রফিকুজ্জামান। আগুন নিয়ন্ত্রণের জন্য এখনও কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিস।

জানা যায়, ভোরে হঠাৎ বিকট শব্দে কারখানার বয়লার বিস্ফোরিত হয়ে আগুন ছড়িয়ে পড়ে। পরবর্তীতে আগুন নিয়ন্ত্রণে কাজে সেখানে যায় ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট। বিস্ফোরণের পর চারতলা ভবনের একটি অংশ ভেঙে পড়েছে বলেও জানা যায়।

এ ঘটনায় নিহতদের ১২ জনের নাম পাওয়া গেছে। এরা হলেন কারখানার শিফট ইনচার্জ সুভাষ (৪৩), জেনারেটর বিভাগের প্রকৌশলী আনিসুর রহমান (৩৮), দারোয়ান হান্নান (৬৫) ও জাহাঙ্গীর (৩৫), ক্লিনার শংকর, অপারেটর রেদোয়ান (৩৫), অপারেটর অ্যাসিস্ট্যান্ট রফিকুল ইসলাম (৩০), জয়নুল (৩২), ইসমাইল, আনোয়ার হোসেন (৪০), আল মামুন (৪৫) ও রিকশাচালক রাশেদ (২৮)।

 


মন্তব্য