kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


বগুড়ায় পেট্রল পাম্পে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ৫টি ইউনিট

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২১



বগুড়ায় পেট্রল পাম্পে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ৫টি ইউনিট

বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক বাজারে একটি পেট্রল পাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার রাত ৮টার দিকে আগুনের সূত্রপাত ঘটে।

মুহূর্তের মধ্যেই পাশের দুটি মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। এতে দুই মার্কেটের অন্তত ৩০টি দোকান পড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণের জন্য বগুড়া, জয়পুরহাট ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে আসা পাঁচটি ইউনিট কাজ করছে। এদিকে এ ঘটনায় আপেল মাহমুদ নামে ফায়ার সার্ভিসের এক কর্মী আহত হয়েছেন। অপরদিকে আগুন লাগার পর থেকে ওই পেট্রোল পাম্পের সামনে বগুড়া-জয়পুরহাট সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কিচক বাজারে মেসার্স ‘নওশের এন্টারপ্রাইজ’ নামে একটি পেট্রল পাম্পে আজ রাত ৮টার দিকে একটি বিস্ফোরণের শব্দ হয়। এর পরপরই আগুন ধরে যায়। আগুন মুহূর্তের মধ্যে ওই পেট্রল পাম্পের পাশের মার্কেট ও দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে প্রথমে বগুড়া থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিটকে সেখানে পাঠানো হয়। পরে পাশের জেলা জয়পুরহাট এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে আরও চারটি ইউনিটকে সেখানে পাঠানো হয়।

এ ব্যাপারে শিবগঞ্জ থানার ওসি মুস্তাফিজুর রহমান জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসে জানানো হয়। তিনি বলেন, ‘কিভাবে আগুনের সূত্রপাত তা এখন বলা সম্ভব হচ্ছে না। আমরা এখন ফায়ার সার্ভিসকে সঙ্গে নিয়ে আগুন নেভানোর চেষ্টা করছি। '

বগুড়া ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক আব্দুল হামিদ জানান, জ্বালানি তেলের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আগুনে ফায়ার সার্ভিসের এক কর্মী আহত হন।

তিনি বলেন, ‘আগুন নিয়ন্ত্রণের জন্য আমরা সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছি। রাত ১০টার দিকে আগুনের তীব্রতা কিছুটা কমেছে। '


মন্তব্য